শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯, ২৯ অগ্রাহায়ণ ১৪২৬

জেলে থেকেই যুবলীগের কংগ্রেসের সব দিকনির্দেশনা দিচ্ছেন সম্রাট

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০১:৪০ পিএম

জেলে থেকেই যুবলীগের কংগ্রেসের সব দিকনির্দেশনা দিচ্ছেন সম্রাট

ইসমাইল চৌধুরি সম্রাট

ঢাকা: ক্যাসিনো বাণিজ্যের অভিযোগসহ একাধিক অভিযোগে গ্রেপ্তার ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগ থেকে বহিষ্কৃত হয়েছেন ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। কিন্তু আগামী ২৩ নভেম্বর যুবলীগের যে সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে সেই কংগ্রেসে লোক সমাগমের জন্য সম্রাটের উপরই নির্ভর করছে বর্তমান নেতৃত্ব। 

সম্রাট তার অনুগতদের নির্দেশ দিচ্ছেন, কংগ্রেস যেন সফল করা হয় এবং সেজন্য লোকসমাগমসহ আনুষ্ঠানিক বিষয়গুলো কার কি করতে হবে ইত্যাদি বিষয়। এখনো ঢাকা দক্ষিণ নিয়ন্ত্রন করছেন ইসমাইল চৌধুরি সম্রাট। 

জানা গেছে, জেল থেকেই তিনি নির্দেশনা দিয়েছেন যে, কংগ্রেস যেন সফল করা হয় সেজন্য সবাইকে কাজ করতে হবে। এবং সম্মেলনে যে নেতৃত্ব হবে সেই নেতৃত্বের প্রতি আস্থা প্রকাশ করতে হবে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, শুধু যুবলীগের নয় সারা ঢাকা শহরে আওয়ামী লীগের জনসভার ক্ষেত্রে একটা বড় ফ্যাক্টর ছিলেন ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। তার উপরই নির্ভর করতে হত জনসমাবেশে কত লোক হবে না হবে। এখন সম্রাট জেলে যাওয়ার পর যখন যুবলীগের সম্মেলনের তারিখ নির্ধারিত হয় তখন যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দ কিছুটা উদ্বিগ্ন। শেষ পর্যন্ত এই সম্মেলনে যুবলীগ যেভাবে অন্যান্য অনুষ্ঠানগুলোতে লোকসমাগম করছে সেই ভাবেই লোকসমাগম করতে পারবে কিনা।

কিন্তু সাম্প্রতিক সময়ে যুবলীগের নেতৃবৃন্দের মধ্যে আশার আলো দেখা যাচ্ছে। একাধিক যুবলীগ নেতার সঙ্গে কথা বলে জানা গেছে যে, সম্রাট জেল থেকে নির্দেশনা দিচ্ছেন তার কর্মীদেরকে।

যুবলীগের দক্ষিণ থেকে সম্রাট, আরমানসহ বেশ কয়েকজনকে বহিষ্কার করা হলেও কেন্দ্রীয় যুবলীগের দক্ষিণ কমিটি এখনো সম্রাটের নিয়ন্ত্রনেই এবং সম্রাটের অনুগতরাই এই কমিটিতে প্রধাণ্য বিস্তার করে আছেন। কাজেই সম্রাট জেলে থাকলেও, বহিষ্কৃত হলেও এখনো যুবলীগের মূল শক্তির চাবি তার কাছে।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue