সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

জয়ার সঙ্গে এবার বলিউড অভিনেতা

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ মে ২০১৯, রবিবার ১২:২৮ পিএম

জয়ার সঙ্গে এবার বলিউড অভিনেতা

জয়া আহসান

ঢাকা: অরিন্দম শীলের ওয়েব সিরিজে সিরিয়াল কিলারের চরিত্রে অভিনয় করবেন জয়া আহসান। ‘ত্রৈলোক্য’ নামের সিরিজটি তৈরি হবে হিন্দি ও বাংলায়। জয়ার চরিত্রটি তৈরি হয়েছে ভারতের প্রথম নারী সিরিয়াল কিলার ত্রৈলোক্যর জীবন অবলম্বনে।

অরিন্দম জানান অনেকটা হঠাৎ করেই ত্রৈলোক্যর কথা জানতে পারেন তিনি, “একটা আর্টিকেলে তার কথা পড়েছিলাম। এরপর প্রিয়নাথ মুখোপাধ্যায়ের ‘দারোগার দপ্তর’ নিয়ে গবেষণা করতে গিয়ে আরো তথ্য পাই। আগ্রহ তৈরির জন্য যা যথেষ্ট ছিল।”

চিত্রনাট্য তৈরির সময় ত্রৈলোক্য চরিত্রের জন্য প্রথমেই বাংলাদেশি অভিনেত্রীর নাম মাথায় আসে বলেও জানান পরিচালক, ‘আমরা বিষয়টি নিয়ে ছয় মাসেরও বেশি গবেষণা করেছি। চরিত্রটির জন্য শক্তিশালী অভিনেত্রীর দরকার ছিল। কারণ চরিত্রটির চার-পাঁচটি স্তর আছে। তাই জয়া ছাড়া আমাদের আর কারো নাম মাথায় আসেনি।’

 সিরিজটি অভিনয়ের খবর নিশ্চিত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন জয়া আহসানও। পিরিয়ড সিরিজটির প্রেক্ষাপট ১৮৬০-৭০। এর মধ্যেই শুটিংয়ের জন্য সেই সময়ের পালকি, জুড়িগাড়িসহ অন্যান্য সব কিছু তৈরি করা হয়েছে।

‘ত্রৈলোক্য’র আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্র করবেন টোটা রায়চৌধুরী। তাঁকে দেখা যাবে গোয়েন্দা প্রিয়নাথের চরিত্রে। এই প্রিয়নাথকে ভারতের প্রথম গোয়েন্দা মনে করা হয়। এ ছাড়া ত্রৈলোক্যর প্রেমিক ‘কালীবাবু’র চরিত্র করবেন মুম্বাইয়ের কোনো এক অভিনেতা। তিনি এখনো চূড়ান্ত হননি। শর্বরী ঘোষাল ও পদ্মনাভ দাশগুপ্তর চিত্রনাট্যে সিরিজটির শুটিং শুরু হবে পূজার আগেই। কলকাতার আশপাশের গ্রামগঞ্জ থেকে বেনারস পর্যন্ত হবে শুটিং।

এ বছরের শেষ দিকে ‘ত্রৈলোক্য’ দেখা যাবে ‘জি ফাইভ’-এ।

২০১৩ সালে অরিন্দম শীলের ‘আবর্ত’ দিয়ে টালিগঞ্জে অভিষেক হয়েছিল জয়া আহসানের। সেই ছবিতেও ছিলেন টোটা রায়চৌধুরী। পরে অরিন্দমের ‘ঈগলের চোখ’ও করেছিলেন জয়া।

সোনালীনিউজ/বিএইচ