রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

জয়ের ‘নায়ক’ আফিফের খেলা দেখে যা বললেন প্রধানমন্ত্রী

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৯, শনিবার ০৬:৪৫ পিএম

জয়ের ‘নায়ক’ আফিফের খেলা দেখে যা বললেন প্রধানমন্ত্রী

ঢাকা: মাত্র ৯.৩ ওভারে ৬০ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে প্রায় হেরেই গিয়েছিলেন টাইগাররা। তবে সপ্তম উইকেট জুটিতে তাদের অনবদ্য ব্যাটিংয়ে ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যান তারা। আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকতের দুরন্ত ব্যাটে জিম্বাবুয়ের বিপক্ষে অবিশ্বাস্য জয় পেয়েছে বাংলাদেশ।

৩ উইকেটে জয় নিয়ে ত্রিদেশীয় সিরিজে শুভসূচনা করে বাংলাদেশ। গতকালের খেলায় একপ্রান্তে মোসাদ্দেক হাল ধরে থাকলেও শেষ ওভারগুলোতে চিকি শট খেলে কয়েকটি বাউন্ডারি তোলেন আফিফ হোসেন।

এই ম্যাচে আফিফের নায়কোচিত পারফরম্যান্সেই জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারাল বাংলাদেশ। যে কারণে ম্যাচসেরাও হয়েছেন তিনি। ২৬ বলে আট চার ও এক ছক্কায় ৫২ রান করা আফিফের এই ইনিংসে মুগ্ধ দেশের ক্রিকেটপ্রেমীরা।

এদিকে, তার খেলা দেখে মুগ্ধ হয়েছেন ক্রিকেটভক্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা যেখানে ব্যর্থ, সেখানে আফিফ হোসেনের এমন সাফল্যের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী।

আর সে কথা বোঝা গেল সংবাদ সম্মেলনেই। ম্যাচ সেরার পুরস্কার জিতে সংবাদ সম্মেলনে আসেন আফিফ। সেখানেই জানা গেল, আফিফের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে কী কথা হলো, এমন প্রশ্নের জবাবে আফিফ বলেন, উনি আমাকে অভিনন্দন জানিয়েছেন। ম্যাচ জেতায় পুরো দলকে শুভেচ্ছা জানিয়েছেন। একই কথা জানিয়েছেন বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপনও। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী ম্যাচটির খোঁজখবর রাখছিলেন। ম্যাচের কঠিন মুহূর্তে বাংলাদেশ যেন ম্যাচটি জিততে পারে সে জন্য দোয়া পড়েছেন প্রধানমন্ত্রী। ম্যাচ শেষ হওয়ার পর ফোনে ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন।

এ সময় প্রধানমন্ত্রী আফিফের কথা জিজ্ঞেস করেন। আফিফের খেলা দেখে তিনি নাজমুল হাসান পাপনকে জিজ্ঞেস করেন, ও আগে নামে নাই কেন? একে তো আগে দেখিনি।

আর জবাবে পাপন জানান, আপা, আফিফ দলে একদম নতুন। ১৯ বছর বয়স মাত্র। ওর আসলে পাঁচে খেলার কথা ছিল। তবে আজ যেখানে নামানো হয়েছে, সেখানে ভালো খেলেছে।

তার পর প্রধানমন্ত্রী বলেন, ওর খেলা দেখেছি, খুব ভালো খেলেছে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue