বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

টসে জিতে বোলিংয়ে মাশরাফির রংপুর রাইডার্স

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার ০২:৫৪ পিএম

টসে জিতে বোলিংয়ে মাশরাফির রংপুর রাইডার্স

ঢাকা : শক্তিশালী ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টসে জিতে বোলিং বেছে নিয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এবারের বিপিএলে ঢাকা-রংপুরের এটাই প্রথম ম্যাচ। দু’দলেই রয়েছে তারকা ক্রিকেটার। তাই এই ম্যাচকে ঘিরে দর্শকদের ব্যাপক উন্মাদনা রয়েছে।

এই ম্যাচটিকে মাশরাফি বিন মর্তুজা বনাম সাকিব আল হাসানের ম্যাচও বলা যায়। কেউ কারও চেয়ে কম যান না। মাশরাফির রংপুর তিন ম্যাচ খেলে জিতেছে দুটিতে। সাকিবের ঢাকা দুই ম্যাচ খেলে দুটিতেই জিতেছে দাপট দেখিয়ে।

গতবার বিপিএলের ফাইনালেও এই দু’দল মুখোমুখি হয়েছিল। যেখানে ক্রিস গেইলের সেঞ্চুরিতে এলোমেলো হয়ে গিয়েছিল ঢাকা। গেইল এবারও থাকছেন। যদিও প্রথম ম্যাচে খুব একটা সুবিধা করতে পারেননি। তবে ধারাবাহিক পারফর্ম করে চলেছেন রবি বোপারা ও রাইলি রুশো।

শক্তিমত্তায় পিছিয়ে নেই ঢাকাও। বরং রংপুরের চেয়ে খানিকটা এগিয়েই তারা। এর কারণ তাদের বিদেশি কোটায় খেলা তিনজনই বড় অলরাউন্ডার। আর এই তিনজনের সবাই ওয়েস্ট ইন্ডিজের-সুনিল নারিন, কাইরণ পোলার্ড ও আন্দ্রে রাসেল। গোটা বিশ্ব জুড়ে তারা টি-টোয়েন্টি খেলে বেড়ান। একবার বলে ব্যাটে লাগতে শুরু করলে এদের থামানো মুশকিল। আর হযরতউল্লাহ জাজাই তো আরেক বিস্ময়ের নাম। ঢাকার এই আফগান তারকা তো আগুন জ্বালিয়েই রেখেছেন। পরপর দুই ম্যাচে ফিফটি করে ম্যাচ সেরার পুরস্কার বাগিয়ে নিয়েছেন। নিশ্চিতভাবেই তিনি রংপুরের বিপক্ষেও থাকবেন স্পট লাইটে।

বল হাতে দুদলের অধিনায়কই আছেন ফর্মের তুঙ্গে। তিন ম্যাচে এরমাঝেই ৭ উইকেট দখল করেছেন মাশরাফি। সেরা ১১ রানে ৪ উইকেট। এটি মাশরাফি পেয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। টি-টোয়েন্টি ক্যারিয়ারে মাশরাফির এটাই সেরা বোলিং ফিগার। কম যাচ্ছেন না সাকিবও। ব্যাট হাতে বড় স্কোর করতে না পারলেও বল হাতে দুই ম্যাচে তুলে নিয়েছেন ৪ উইকেট। খুলনা টাইটান্সের বিপক্ষে শেষ ম্যাচে ১৮ রানে তুলে নিয়েছেন ৩ উইকেট। কাজেই ম্যাচটি শুধু রংপুর বনাম ঢাকার নয়, মাশরাফি বনাম সাকিবেরও।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue