বুধবার, ১২ আগস্ট, ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে

টাঙ্গাইল প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৪ জুলাই ২০২০, শনিবার ১২:০১ পিএম

টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে

টাঙ্গাইল: টাঙ্গাইলে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় পানি কমেছে ৬ সেন্টিমিটার, বর্তমানে বিপদ সীমার ৩৫ সে.মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তবে এখনও পানি বন্দি হয়ে রয়েছে চরাঞ্চলের হাজার হাজার মানুষ। তলিয়ে গেছে রাস্তা ঘাট ও বিস্তীর্ণ এলাকার ফসলি জমির ফসল। এসব এলাকায় বিশুদ্ধ পানি ও শিশু খাদ্যের তীব্র সংকট দেখা দিয়েছে। বন্যা কবলিতদের অভিযোগ এখন পর্যন্ত সরকারি বেসরকারি সংস্থা বা জনপ্রতিনিধির থেকে কোনো প্রকার সহায়তা পায়নি তারা।

টানা কয়েকদিন টাঙ্গাইলে যমুনা নদীর পানি অব্যাহতভাবে বৃদ্ধির পর গত ২৪ ঘণ্টায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।

যমুনা নদীর পানি ৬সে.মিটার কমে বর্তমানে বিপদ সীমার ৩ সে.মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ইতিমধ্যেই জেলার ভূঞাপুর, কালিহাতি, টাঙ্গাইল সদর নাগরপুর ও গোপালপুর উপজেলায় প্রায় দের লক্ষাধিক মানুষ পানি বন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে। এবং ৪ হাজার ৫৭৫ হেক্টর ফসলি জমি পানিতে নিমজ্জিত হয়ে ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। ভাঙন কবলিত ৫ উপজেলায় নদী গর্ভে বিলীন হয়েছে ১ হাজার ১৮৯টি ঘরবাড়ি। গবাদি পশু নিয়ে বিপাকে রয়েছেন এসব চরাঞ্চলের মানুষ।

এসব এলাকায় বিশুদ্ধ পানি ও শিশু খাদ্যের তীব্র সংকট দেখা দিলেও এখন পর্যন্ত সরকারি বেসরকারি কোনো প্রকার ত্রাণ সহযোগিতা পায়নি বানভাসি মানুষ এবং এমনকি কোনো জনপ্রতিনিধি তাদের খোঁজ খবরও নেয়নি। দ্রুত এসব বানভাসিদের ত্রাণ সহযোগিতা করার আহবান জানিয়েছেন তারা।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue