শনিবার, ১৫ আগস্ট, ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

টানা ৫ কার্যদিবস ডিএসই-সিএসইতে সূচকের উত্থান

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০৪:৪৩ পিএম

টানা ৫ কার্যদিবস ডিএসই-সিএসইতে সূচকের উত্থান

ঢাকা : সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের উত্থানে শেষ হয়েছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লেনদেন। এদিন ডিএসইতে সূচকের সঙ্গে লেনদেন বেড়লেও সিএসইতে কিছুটা কমেছে। লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর বেড়েছে। ফলে টানা পাঁচ কার্যদিবস সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে ডিএসই-সিএসইর।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৬.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২০৮.০৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭৫.৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪১৭.৫২ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৪৭০ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ৭০ কোটি টাকা বেশি। বুধবার (২৯ জুলাই) লেনদেন হয়েছিল ৩৯৯ কোটি ৫২ লাখ টাকার।

দিন শেষে ডিএসইতে ৩৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৫টির, কমেছে ৫০টির এবং অপরিবর্তি রয়েছে ১৪২টির শেয়ার ও ইউনিট দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৮.৫১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৯৪৩.৩৩ পয়েন্টে। এদিন সিএসইতে ২১৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ‌্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৬টির শেয়ার ও ইউনিট দর। সিএসইতে ৯ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue