মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

টানা ৯ কার্যদিবস সূচকের উত্থান, বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ আগস্ট ২০২০, বুধবার ০৩:২০ পিএম

টানা ৯ কার্যদিবস সূচকের উত্থান, বেড়েছে লেনদেন

ঢাকা: সূচকের উত্থানে দেশের প্রধান শেয়ারাবাজর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার লেনদেন শেষ হয়েছে। এনিয়ে টানা নয় কার্যদিবস এ বাজারে সূচকের উত্থানে লেনদেন শেষ হলো। একইসঙ্গে বেড়েছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ। একই চিত্র ছিল দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৩০৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৯৭ পয়েন্টে, ১৪৫২ পয়েন্টে।

ডিএসইতে ৭১৮ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪১ কোটি ৬৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬৭৬ কোটি ৬৫ লাখ টাকার।

এ দিনে ডিএসইতে ৩৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৫টির, শেয়ার দর কমেছে ১২৩টির এবং ৩৪টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২৩০ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৩টির দর বেড়েছে, কমেছে ৯০টির আর ৬১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৭ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এদিকে বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্লক মার্কেটে ২৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির ২৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এলএ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue