বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

টেকনাফে পাহাড় ধসে দুই শিশু নিহত

কক্সবাজার প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার ০১:০৫ পিএম

টেকনাফে পাহাড় ধসে দুই শিশু নিহত

কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে পৃথক পাহাড় ধসের ঘটনায় দুই শিশু নিহত হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন আরো চারজন। 

মঙ্গলবার ( ১০ সেপ্টেম্বর) ভোর ৬ টার দিকে উপজেলার পুরাতন পল্লাম পাড়া ২নম্বর ওয়ার্ড কোয়েত মসজিদের পশ্চিম পাশের পাহাড় ধসে এই হতাহতের ঘটনা ঘটে। নিহতরা হলো, পল্লান পাড়ার রবিউল আলমের ছেলে মেহেদী হাসান (৯) ও মোহাম্মদ আলমের মেয়ে আলিফা (৫)।

স্থানীয়রা জানায়, ভারী বৃষ্টিপাতের কারণে ভোরে মাটি চাপা পড়ে দুই পরিবারের লোকজন আহত হয়। আশপাশের লোকজন তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সে নিয়ে যায়। জরুরি বিভাগের চিকিৎসক খান আলম শিশু দুটিকে মৃত ঘোষণা করেন।

এবিষয়ে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, নয়াপাড়া শালবন রোহিঙ্গা ক্যাম্পে অতি বৃষ্টির ফলে মাটি ধসে তিন পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। টানা বর্ষণের ফলে টেকনাফে পাহাড়ের পাদদেশের বসতঘরগুলো চরম ঝুঁকিতে রয়েছে। আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রবিউল হাসান বলেন, ভারী বর্ষণের ফলে পাহাড় ধসে ঘটনায় দুটি শিশু মারা গেছে। ঘটনাস্থল পরির্দশ করেছি, ঘটনাটি খুবই মর্মান্তিক। পরিবার দুটিকে আর্থিক অনুদান দেওয়া হবে। এছাড়া পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের সরে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে। ভারী বর্ষণের কারণে টেকনাফ উপজেলার বেশ কয়েকটি গ্রাম পানিবন্দি হয়ে আছে। বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে এবং ক্ষতিগ্রস্থদের তালিকা করে সাহায্য দেওয়া হবে।

টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম বলেন, বৃষ্টির পানিতে বেশ কয়েকটি গ্রামের শত শত মানুষ পানি বন্দি হয়ে আছে। এলাকায় গিয়ে তাদের খোজঁ খবর নেওয়া হচ্ছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) থেকে কক্সবাজারে থেমে থেমে ভারী বৃষ্টিপাত হচ্ছে। স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে,গত ২৪ ঘণ্টায় ১৬৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue