মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

টেনিসকে বিদায়ের কথা বলতে গিয়ে কাঁদলেন মারে

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার ০২:৩৪ পিএম

টেনিসকে বিদায়ের কথা বলতে গিয়ে কাঁদলেন মারে

ঢাকা : অস্ট্রেলীয় ওপেন শুরু হতে আর এক সপ্তাহও বাকি নেই। তার আগেই টেনিস দুনিয়ায় তারকাপতন! এই টুর্নামেন্ট খেলেই হয়তো নিজের ক্যারিয়ার শেষ করবেন অ্যান্ডি মারে। চোট-আঘাতে জর্জরিত অ্যান্ডি ভেবেছিলেন, আগামী জুলাইতে উইম্বলডনের ঘাসের কোর্ট থেকেই টেনিসকে বিদায় জানাবেন। তবে সে সাধ বোধহয় মিটছে না তাঁর।

শুক্রবার মেলবোর্নে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘এই চোট-আঘাতের ব্যথা নিয়ে আর চার-পাঁচ মাসও খেলতে পারব কি না, তা নিয়ে আমি নিশ্চিত নই।’

এই কথাগুলো বলার সময়ই চোখ ছলছল করে ওঠে মারের। তিন বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ীকে দেখা যায়, বাঁ-হাত দিয়ে চোখের পানি মুছছেন। ওই অবস্থাতেই নিজেকে সামলে ধরা গলায় বলে উঠলেন, ‘উইম্বলডনে গিয়েই থামতে চেয়েছিলাম। তবে আমি জানি না, সেটা করতে পারব কি না!’

গত বছরের জানুয়ারিতে কোমরের অস্ত্রোপচার করার পর থেকে সেরে উঠতে যথেষ্ট সময় লাগছিল মারের। বেশ কিছু দিন টেনিস থেকে দূরেও ছিলেন। এরপর গত জুন থেকে মাত্র ১৪টি ম্যাচ খেলেছিলেন।

তবে আগামী সোমবার থেকে মেলবোর্নে শুরু হওয়া অস্ট্রেলীয় ওপেনের প্রথম রাউন্ডে নামতে চাইছেন তিনি। ২২ নম্বর বাছাই স্পেনের রবের্তো বাউতিস্তা অগাতের বিরুদ্ধে নিজের সেরাটাই দিতে চান ৩১ বছরের মারে। এই মুহূর্তে র্যা ঙ্কিয়ে মারে রয়েছেন ২৩০ নম্বরে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর