মঙ্গলবার, ২১ মে, ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

ডাবল সেঞ্চুরি মেরে সমালোচকদের মুখ বন্ধ করলেন সৌম্য

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার ০৫:০৯ পিএম

ডাবল সেঞ্চুরি মেরে সমালোচকদের মুখ বন্ধ করলেন সৌম্য

ছবি সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপের দলে সৌম্য সরকারের অন্তর্ভুক্তি নিয়ে চারদিকে সমালোচনা হচ্ছিল। হওয়ারই কথা, নিউজিল্যান্ড সফরের পর প্রিমিয়ার লিগেও রান পাচ্ছিলেন না। তবে বিশ্বকাপের দল ঘোষণার পরই যেন বদলে গেলেন সৌম্য। প্রিমিয়ারের সুপার লিগে টানা দুই ম্যাচে সেঞ্চুরি মেরে তিনি সমালোচকদের মুখ বন্ধ করে দিলেন।

আগের ম্যাচে রুপগঞ্জের বিপক্ষে সেঞ্চুরির পর মঙ্গলবার ৭৮ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন। সৌম্য ও জহুরুলের দারুণ ব্যাটিংয়ে শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে জয়ের পথে আছে আবাহনী।  এ ম্যাচ জিতলেই আবাহনী শিরোপা ঘরে তুলবে।

রূপগঞ্জের বিপক্ষে ২ ছক্কা ও ১৫ চারে ৭৯ বলে ১০৬ রানের ইনিংস খেলেছিলেন। মঙ্গলবার ২৫তম ওভারেই সেঞ্চুরি পেয়েছেন। তবে সেখানেই দায়িত্ব শেষ বলে মনে করেননি। অষ্টম ছক্কায় সেঞ্চুরি পেয়ে আবার নতুন করে ইনিংস গড়ছেন। সেঞ্চুরির আগে ৮ ছক্কার সঙ্গে আটটি চারও মেরেছেন সৌম্য।

এদিন আগে ব্যাট করে তানভির হায়দারের অসাধারণ এক সেঞ্চুরির সৌজন্যে শেখ জামাল স্কোরবোর্ডে তোলে ৩১৭ রান। ৩১৮ রানের লক্ষ্যে যেমন শুরু দরকার ছিল সেটাই করেছেন জহুরুল ইসলাম ও সৌম্য। ৮ ওভারেই পঞ্চাশ তুলেছে এ জুটি। শুরুতে জহুরুলই বেশি আগ্রাসী ছিলেন। পঞ্চাশও আগে পেয়েছেন জহুরুল। ৫৫ বলে জহুরুলের ফিফটির একটু পরেই ফিফটি পেয়েছেন সৌম্য (৫২ বলে)। এরপরই সৌম্য নিজের পরিচিত রূপে ফিরেছেন। পরের ফিফটি তুলেছেন মাত্র ২৬ বলে। ১৭তম ওভারে ১০০ পাওয়া আবাহনীও তাই ২৯তম ওভারেই দুই শ ছাড়িয়েছে।

১৯ ওভারে মাত্র ৯১ রান দরকার দলটির। ৮৬ বলে ৭২ রান করে অপরাজিত জহুরুল। সেঞ্চুরির পর আরও ৭ ছক্কা মারা সৌম্য আছেন ১৫০ রানে (১০৪ বল)।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue