বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

ডেটলাইন ২৭ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৮, বুধবার ০২:২৮ পিএম

ডেটলাইন ২৭ ডিসেম্বর

ঢাকা : মঙ্গলবার ইসির সঙ্গে বৈঠকে বাদানুবাদের পর নির্বাচন বর্জনের হুমকি দিয়েছিল ঐক্যফ্রন্ট। এরপর জরুরি সংবাদ সম্মেলনে সিইসির পদত্যাগ চান জোটের নেতারা।

এরপর বুধবার (২৬ ডিসেম্বর) জাতীয় ঐক্যফ্রন্ট জানিয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে থাকা ও না থাকার বিষয়ে সিদ্ধান্ত নিতে ২৭ ডিসেম্বর জরুরি বৈঠক বসছে। সেখানেই জানা যাবে ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে কি থাকবে না।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বিকাল ৩টায় ওই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে বৈঠকের স্থান এখনো নির্ধারিত হয়নি। ঐক্যফ্রন্টের হেড অফ মিডিয়া ড. মেহেদী মাসুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে থাকা ও না থাকার বিষয়ে সিদ্ধান্ত নিতে এবং নির্বাচনে থাকলে কৌশল কী কী হবে- এসব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বৈঠকে।

বৈঠকে বিএনপি, ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে। জানা গেছে, জাতীয় ঐক্যফ্রন্টের একটি পক্ষ নির্বাচন থেকে সরে দাঁড়াতে চাইছেন। তবে অন্যপক্ষ এর বিরোধীতা করছেন। বিষয়টি নিয়ে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক হলেও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি।

এ বিষয়ে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এখন পর্যন্ত আমরা নির্বাচনে আছি। বৃহস্পতিবার সবাই মিলে বসে আমরা আমাদের সিদ্ধান্ত জানাবো।

নির্বাচন থেকে সরে যেতে চাওয়া একটি পক্ষের দাবি, নির্বাচন থেকে সরে দাঁড়ালেও বিএনপির নিবন্ধন নিয়ে কোনও ঝুঁকি থাকবে না। কাগজে-কলমে ধানের শীষের প্রার্থীদের আর প্রত্যাহারের কোনও সুযোগ নেই। ফলে আইনত নির্বাচনে থাকবে ঐক্যফ্রন্টের প্রার্থীরা। জানতে চাইলে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু , ‘আমরা নির্বাচনে শেষ পর্যন্ত থাকবো। সরে দাঁড়ানোর কোনও চিন্তা আমাদের নেই।’

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue