রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

ডেভিড ওয়ার্নারকে প্রেরণা জোগান যিনি

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জুন ২০১৯, বৃহস্পতিবার ০৫:৫১ পিএম

ডেভিড ওয়ার্নারকে প্রেরণা জোগান যিনি

ছবি সংগৃহীত

ঢাকা: বল টেম্পারিং কাণ্ডে ১ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন ডেভিড ওয়ার্নার। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই  আফগানিস্তানের বিপক্ষে অসাধারণ এক ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে জিতিয়ে দেন। এরপর ভারতের বিপক্ষে তেমন সুবিধা করতে না পারলেও পাকিস্তানের বিপক্ষে অনবদ্য এক সেঞ্চুরি হাঁকিয়েছেন।

বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য স্ত্রী ক্যান্ডিসকে কৃতিত্ব দিলেন ওয়ার্নার। সেঞ্চুরি দিয়ে নিন্দুকেদের জবাব দিয়ে সংবাদ সম্মেলনে হাজির হলেন ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটানোর পর প্রথমবার মুখোমুখি হলেন সংবাদ মাধ্যমের। নিজের দাপটে প্রত্যাবর্তনের জন্য ক্রেডিটটা দিলেন স্ত্রী ক্যানডিসকে। জানান ক্যারিয়ারের কঠিন সময়ে তার স্ত্রী কিভাবে তাকে প্রেরণা যুগিয়ে গেছেন।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে ওয়ার্নার বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় ছিলাম সব সময়। স্ত্রী ও সন্তানরা আমাকে এ অনুভূতির মধ্যে রেখেছিল। আমার স্ত্রী আমার অনুপ্রেরণা। অবিশ্বাস্য এক মানুষ সে। দৃঢ়প্রতিজ্ঞ, সুশৃঙ্খল ও নিঃস্বার্থ।’

তিনি বলেন, আমি বাসা থেকে ব্যাপক সমর্থন পেয়েছি। আমার প্রিয়তমা ও শিশুরা আমাকে আগলে রেখেছে। সে (ক্যান্ডিস) অদম্য মনের অধিকারিণী। খেলাটির অন্য সংষ্করণের জন্যও আমাকে তৈরি করেছে ও। আমার জন্য বিনিদ্র রজনী কাটিয়েছে। ক্ষুধার্ত থেকেছে এবং কঠোর পরিশ্রম করেছে।

গেল বছর কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং কাণ্ডে ১ বছর আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন ওয়ার্নার। এরপর থেকে ছায়ার মতো হয়ে তার সঙ্গে রয়েছেন ক্যান্ডিস। ক্রিকেটে ফিরতে তাকে সবসময় উৎসাহ-উদ্দীপনা দিয়ে গেছেন সহধর্মিনী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue