মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

ডয়েচে ভেলের প্রতিযোগিতায় শীর্ষ দশে ‘আমারচেম্বার’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৭, শনিবার ০১:৪৭ পিএম

ডয়েচে ভেলের প্রতিযোগিতায় শীর্ষ দশে ‘আমারচেম্বার’

ঢাকা: ফাউন্ডারস ভ্যালী প্রতিযোগিতায় শীর্ষ দশে রয়েছে বাংলাদেশের অনলাইন ও ক্লিনিক্যাল বিশেষজ্ঞ ‍স্বাস্থ্য সেবা বিষয়ক প্রতিষ্ঠান ‘আমারচেম্বার’। জার্মানভিত্তিক ‍আন্তর্জাতিক মিডিয়া প্রতিষ্ঠান ডয়েচে ভেলের উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয় ।

ফাউন্ডারস ভ্যালী প্রতিযোগিতায় এশিয়ার দেশগুলো থেকে উদ্যোক্তা, প্রতিষ্ঠানের কাছ থেকে সৃজনশীল কাজ, আইডিয়া জমা দেওয়ার জন্য আহ্বান জানানো হয়। এ বছর এই প্রতিযোগিতায় ২৪ টি দেশ অংশগ্রহন করে। এর মধ্যে শীর্ষ দশে রয়েছে বাংলাদেশের ‘আমারচেম্বার’।

আগামী ১৬ ডিসেম্বর ২০১৭ তারিখে বিজয়ী ঘোষণা করা হবে। বিচারকগণ শীর্ষ দশ নির্ধারণ করলেও বিজয়ী নির্ধারিত করতে পারবে দর্শকেরাও। একটি প্রজেক্ট বিচারকদের মতামতে এবং একটি প্রজেক্ট দর্শকের ভোটে নির্বাচিত হবে।

আমারচেম্বারে সপ্তাহের ৭ দিন বিশেষজ্ঞ ‍স্বাস্থ্য সেবার সুযোগ রয়েছে। প্রতিদিন অনলাইনে এবং সরাসরি  বিশেষজ্ঞগণ সন্ধ্যা ৭-৯ টা পর্যন্ত রোগীদের সেবা দিয়ে থাকেন নির্দিষ্ট ফি’তে। এছাড়া অতি শীঘ্রই ২৪ ঘন্টা এমবিবিএস চিকিৎসক দ্বারা অনলাইন ও ক্লিলিক্যাল সেবা দিবে ‘আমারচেম্বার’। শিগগীরি আসছে আমারচেম্বারের নতুন অ্যাপ। এখন ইমো, স্কাইপি, ফেসবুকে , ফোনে ২৪ ঘন্টা স্বাস্থ্য পরামর্শ দেয়া হয়।  মাসের কোন কোন দিন বিখ্যাত ডাক্তাররা সরাসরি ও অনলাইনে আমারচেম্বারে স্বাস্থ্যসেবায় যুক্ত হবেন।  ফলে দেশের মানুষের স্বাস্থ্যসেবায় আসবে আমূল পরিবর্তন।

আমারচেম্বারকে বিজয়ী করতে আপনাদের লাইক, কমেন্ট ও শেয়ার প্রয়োজন। আমারচেম্বারকে বিজয়ী করতে লাইক, কমেন্ট, শেয়ার করুন। আগামি ১৫ ডিসেম্বর বিকাল ৫ টা পর্যন্ত।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue