রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

ঢাকার বিষফোঁড়া বিজিএমইএ ভবন ভাঙা শুরু

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ জানুয়ারি ২০২০, বুধবার ০৩:১৪ পিএম

ঢাকার বিষফোঁড়া বিজিএমইএ ভবন ভাঙা শুরু

ঢাকা: অবশেষে বিজিএমইএ ভবন ভাঙা শুরু। নানা জটিলতার অবসান ঘটিয়ে অবশেষে হাতিরঝিলে খালের ওপর অবৈধভাবে গড়ে তোলা বিজিএমইএ ভবন ভাঙার কাজ উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (২২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম. রেজাউল করিম এবং ঠিকাদারি প্রতিষ্ঠান ফোর স্টার এন্টারপ্রাইজের কর্মকর্তা রাশেদ খান হেমার ড্রিল দিয়ে ভবন ভাঙার কাজ শুরু করেছেন।

এ সময় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, ‘আমাদের এ সুন্দর ঢাকার দৃষ্টিনন্দন হাতিরঝিলের ওপর অপরিকল্পিত ও বেআইনিভাবে এ বিজিএমইএ ভবনটা গড়ে উঠেছে। এটা আমাদের রাষ্ট্রের জন্য, দেশের জন্য, পরিবেশের জন্য এবং সুন্দর ঢাকার জন্য চমৎকার ঢাকার বুকের ওপর একটা বিষফোঁড়ার মতো ছিল।’

এর মাধ্যমে ঠিকাদারি কোম্পানি ফোর স্টার এন্টারপ্রাইজ ভবনটি ভাঙার কাজ শুরু করল বুধবার। মন্ত্রণালয় ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মকর্তাদের সঙ্গে নিয়ে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী। আলোচিত এ ভবন ভাঙা হবে সনাতন পদ্ধতিতে। ভবন ভাঙার পর লোহা, কাচ, সিলিংসহ সব সামগ্রী নিয়ে নেবে ফোর স্টার এন্টারপ্রাইজ। বিনিময়ে তারা রাজউককে এক কোটি দুই লাখ ৭০ হাজার টাকা পরিশোধ করবে। 

এ ছাড়া ভবন ভাঙার পর সব বর্জ্য ফোর স্টার গ্রুপ নিজ দায়িত্বে সরাবে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue