শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে বড় জয় পেল বিএনপি

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২০, শনিবার ১২:৪৬ পিএম

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে বড় জয় পেল বিএনপি

ঢাকা : ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০২০-২১ কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১০ পদে জয়ী হয়েছে বিএনপি সমর্থিত নীল প্যানেল। আর ১৩ পদে জয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র অ্যাডভোকেট মুন্সি ফখরুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন। 

এর আগে বুধবার ও বৃহস্পতিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১৮ হাজার ১৫০ জন ভোটারের মধ্যে দুই দিনে মোট ৯ হাজার ২৯৯ জন ভোট দেন। শুক্রবার রাত ৯টা থেকে ভোট গণনা শুরু হয়।

সম্পাদকীয় পদে নীল প্যানেলের জয়ীরা হলেন- সভাপতি মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক মো. হোসেন আলী খান হাসান ও কোষাধ্যক্ষ পদে আব্দুল আল মামুন। অফিস সম্পাদক জয়ী হয়েছেন এইচ এম মাসুম।

আর সদস্য পদে বিজয়ীরা হলেন- ইয়াছিন মিয়া, মো. আব্দুল বাসেত রাখী, কাজী আফরোজা সুলতানা (ইভা), আজহার উদ্দিন রিপন, মো. তানভীর হাসান সোহেল ও সাদেকুল ইসলাম ভূইয়া (জাদু)।

সাদা প্যানেলে সম্পাদকীয় পদে বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আবদুল কাদের, সহ-সভাপতি মো. ইমাম হোসেন মঞ্জু, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক একেএম হাবিবুর রহমান চুন্নু সহ-সাধারণ সম্পাদক শিকদার মোহাম্মদ আক্তারুজ্জামান হিমেল, লাইব্রেরি সম্পাদক মো. আতাউর রহমান খান (রুকু), সাংস্কৃতিক সম্পাদক তাসলিমা আক্তার রীতা, ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম সুমন ও সমাজকল্যাণ সম্পাদক শায়লা পারভিন পিয়া।

সদস্য পদে বিজয়ীরা হলেন- মো. সাব্বির হোসেন, মো. মেহেদী হাসান মেরিন, এএইচএম শফিকুল ইসলাম সোহাগ, এবিএম ফয়সাল সারোয়ার ও সাইফুল ইসলাম।

এ নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

উল্লেখ্য, ২০১৯-২০২০ কার্য বর্ষের নির্বাচনে ২৫টি পদের মধ্যে সাদা প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৮টি পদে এবং নীল প্যানেল ৩টি সম্পাদকীয় পদসহ ৯টি পদে জয়লাভ করে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue