শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

ঢাকা ছাড়লেন রাশিয়ান ১৭৮ নাগরিক

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার ১২:০৮ পিএম

ঢাকা ছাড়লেন রাশিয়ান ১৭৮ নাগরিক

ঢাকা: দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভুটান, মালয়েশিয়া, যুক্তরাষ্টের পর এবার ১৭৮ জন রাশিয়ান নাগরিকও ঢাকা ছেড়েছেন। সোমবার সন্ধ্যা পেগাস ফ্লাই নামের রাশিয়ার একটি বিমানের বিশেষ ফ্লাইটে (চাটার্ড) ৬টায় তাদের বহনকারী ইও-২৫৮৪ ফ্লাইটটি মস্কোর উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল-আহসান বিষয়টি নিশ্চিত করেছেন। বিমানবন্দর সূত্র জানায়, তাদের একটি বড় অংশ রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের প্রকৌশলীসহ অন্যান্য বিশেষজ্ঞ।

রোববার রাতেই তারা সেখান থেকে ঢাকায় এসে রাশিয়া যাওয়ার যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেন। প্রকল্পগুলো বর্তমান পরিস্থিতিতে বন্ধ রয়েছে। কোনো কাজ না থাকায় তারা নিজ পরিবারের সঙ্গে মিলিত হওয়ার জন্য বাংলাদেশ ত্যাগ করেন। পরিস্থিতি স্বাভাবিক হলে তারা বাংলাদেশে ফিরে আবার কাজে যোগ দেবেন বলে জানিয়েছেন।

বিমানবন্দরের ফ্লাইট চলাচল নিষেধাজ্ঞার পর বিশেষ অনুমতি নিয়ে বাংলাদেশে ৬টি ফ্লাইটে দেড় হাজার বিদেশি কূটনীতিক ও নাগরিক ঢাকা ত্যাগ করেছেন।

এর আগে ঢাকা ছেড়েছেন ৩২২ মার্কিন নাগরিক। দুটি কুকুর ও একটি বিড়াল নিয়ে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে তারা গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওয়াশিংটনের ডালাস এয়ারপোর্টের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যান।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue