রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

ঢাকা মেডিকেলে ডেঙ্গুতে তরুণীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার ০৫:৫২ পিএম

ঢাকা মেডিকেলে ডেঙ্গুতে তরুণীর মৃত্যু

ঢাকা : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৌসুমী আক্তার (২৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১১টা ৪০ মিনিটের দিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মৌসুমী মারা যায়। ঢামেক হাসপাতালের ক্যাম্প পুলিশ ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, কয়েকদিন থেকে জ্বরে আক্রান্ত মৌসুমীর গত বুধবার রাজধানীর মহাখালীর টিবি হাসপাতালে পরীক্ষায় ডেঙ্গু ধরা পরে। সেখান থেকে তাকে প্রথমে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে অবস্থার আরও অবনতি হলে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

ঈদের দুদিন পর এডিস মশাবাহী ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে। বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন ১ হাজার ৮৮০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ১ হাজার ২০০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদন অনুযায়ী, নতুন রোগীদের মধ্যে ঢাকায় ৭৫৫ জন এবং ঢাকার বাইরে ১,১২৫ জন ভর্তি হয়েছেন।

পরিসংখ্যান অনুযায়ী, নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ৭ আগস্ট ২,৪২৮ জন, ৮ আগস্ট ২,৩২৬ জন, ৯ আগস্ট ২,০০২ জন, ১০ আগস্ট ২,১৭৬ জন, ১১ আগস্ট ২,৩৩৪ জন, ১২ আগস্ট ২,০৯৩ জন ও ১৩ আগস্ট ১,২০০ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বর্তমানে সারা দেশের হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগী ৭,৮৬৯ জন। যার মধ্যে ঢাকায় আছেন ৪,১৪৩ জন এবং অন্যান্য বিভাগে ৩,৭২৬ জন।

গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত হাসপাতালগুলো ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৪৬,৩৫১ জন। তাদের মধ্যে ৩৮,৪৪২ জন চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন।

সরকারি হিসেবে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন। তবে বেসরকারি হিসেবে মৃতের সংখ্যা আরও বেশি।

সোনালীনিউজ/এমটিআই