রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

ঢাবিতে ছাত্রলীগের শোক র‍্যালি

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ০২:২৭ পিএম

ঢাবিতে ছাত্রলীগের শোক র‍্যালি

ঢাকা: বুয়েট ছাত্র আবরার ফাহাদের হত্যাকাণ্ডের প্রতিবাদে শোক র‌্যালি পালন করছে ছাত্রলীগ। ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এই শোক র‍্যালি পালন করেছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শোক র‍্যালিটি শুরু হয়।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যাকাণ্ডের প্রতিবাদে শোক র‌্যালি র‍্যালিতে অংশগ্রহণকারীদের হাতে অপরাধীর কোনো দল নাই, বাংলাদেশ ছাত্রলীগ হত্যার রাজনীতি সমর্থন করে না, আবরার হত্যাকারীদের সুষ্ঠু বিচার চাই ও বাংলাদেশ ছাত্রলীগে কোনো অপরাধীর স্থান নেই এমন প্ল্যাকার্ড দেখা যায়।

এছাড়া শোক র‍্যালিতে অংশগ্রহণকারী প্রত্যেক ছাত্রলীগের সদস্য কালো ব্যাজ পরিহিত অবস্থায় অংশগ্রহণ করেন। গত রোববার রাতে বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর তাকে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করা হয়।

এদিন র‍্যালির শুরুতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘হত্যাকারীদের বিচার দাবিতে এবং আবরারের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এই শোক র‍্যালি পালন করছি। এমন কোনো ঘটনা যেন আর না ঘটে ও আর কোনো আবরার যেন হারিয়ে না যায় আমরা এ দাবিও করছি।’

অন্যএক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা সর্বোচ্চ চেষ্টা করতে পারি। বিচারের বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন দেখবে। আমরা আশা করি হত্যাকারীদের সুষ্ঠু বিচার হবে। ছাত্রলীগের ভিতরেও শুদ্ধি অভিযান চলছে। আমাদের প্রায় ৫০ লাখ সদস্য। সময় মতো সব কাজ করা হবে।’

জয় আরো বলেন, ব্যক্তির দায় সংগঠনের উপর পড়বেনা। বাংলাদেশ ছাত্রলীগে অপরাধীর কোন জায়গা হবেনা।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সব কয়টি ইউনিটসহ রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ও থানা ছাত্রলীগের শাখার সদস্যরা এই র‍্যালিতে অংশগ্রহণ করেছেন। এছাড়া র‍্যালিতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। শোক র‍্যালিটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে টিএসসি, শহীদ মিনার হয়ে আবার মধুর ক্যান্টিনে এসে শেষ হয়।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue