সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ৪ অগ্রাহায়ণ ১৪২৬

ঢামেকে এবার বহির্বিভাগের সেবা বন্ধ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ অক্টোবর ২০১৭, মঙ্গলবার ০১:৫৮ পিএম

ঢামেকে এবার বহির্বিভাগের সেবা বন্ধ

ঢাকা: চিকিৎসকদের মারধরের প্রতিবাদে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগের চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছেন চিকিৎসকরা।

সোমবার (৩১ অক্টোবর) সকালে বহির্বিভাগের সেবা দেয়া বন্ধ করে প্রধান ফটকের সামনে অবস্থান নেন চিকিৎসকরা। ইন্টার্ন চিকিৎসক ও অনারারি মেডিকেল অফিসারসহ (এইচএমও) অন্য চিকিৎসকরাও এই কর্মসূচিতে অবস্থান নিচ্ছেন। চিকিৎসকদের মারধর ও এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও কর্মস্থলে নিরাপত্তার দাবিতে আজকের কর্মসূচি চলছে বলে জানিয়েছে চিকিৎসকরা।

এদিকে, সোমবার দুপুর ১টায় আহত চিকিৎসক শামীমুর রহমানকে দেখতে ঢামেক হাসপাতালে যাওয়ার কথা রয়েছে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের। ২৯ অক্টোবর ঢামেক হাসপাতালে ভর্তি হওয়ার পর মৃত্যু হওয়া এক রোগীর স্বজনের সঙ্গে চিকিৎসকদের সংঘর্ষে আহত হন শামীমুর।

গত ২৮ অক্টোবর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালের সিসিইউ-২-তে ভর্তি হন নওশাদ নামের এক রোগী। ২৯ অক্টোবর সকাল ১১টার দিকে তার মৃত্যু হলে এ মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজনদের সঙ্গে কর্তব্যরত চিকিৎসকদের কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে রোগীর স্বজনরা ডাক্তারদের ওপর চড়াও হন। 

এসময় তাদের আঘাতে একজন ডাক্তার ও দুই আনসার সদস্য আহত হন। পরে হাসপাতালের ডাক্তার, স্টাফ ও আনসার সদস্যরা মিলে রোগীর স্বজনদেরও মারধর করে বলে অভিযোগ পাওয়া গেছে। ঢামেক হাসপাতালের ২ নম্বর ভবনের তৃতীয় তলায় এ ভাঙচুর ও মারধরের ঘটনা ঘটে।

এ ঘটনার পর প্রায় তিন ঘণ্টা জরুরি বিভাগের সকল সেবা বন্ধ করে দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এআই