বুধবার, ১৫ জুলাই, ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

ঢামেক করোনা ইউনিটে একদিনেই ২২ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০১ জুন ২০২০, সোমবার ১১:০৩ এএম

ঢামেক করোনা ইউনিটে একদিনেই ২২ মৃত্যু

ঢাকা : ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ২২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ ছিল তিনজন পুরুষ ও এক নারীসহ চারজনে। আর করোনার উপসর্গ নিয়ে অন্যান্যরা মারা গেছেন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ওয়ার্ড মাস্টার রিয়াজউদ্দিন রোববার রাতে গণমাধ্যমকে এই মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৫ ঘণ্টায় আরো ২২ জন মারা গেছেন। তাদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে তিনজন পুরুষ ও এক নারীসহ চারজনে। আর অন্যরা করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে। ঢামেক হাসপাতালে গত ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে রোববার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত হাসপাতালে নারী ও পুরুষ মিলে ৩৮৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৮৫ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

তিনি আরো বলেন, আমাদের এই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য শিশু করোনা ইউনিটসহ তিনটি ইউনিট চালু করা হয়েছে।

নিজেদের নিরাপদ নিজেরাই যদি ধরে রাখতে না পারেন তা হলে তো আক্রান্ত হওয়া ও মৃত্যুর সংখ্যা তো বাড়বেই। করোনা ইউনিটে সার্বক্ষণিক রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন, হাসপাতাল কর্তৃপক্ষ, ডাক্তার, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা। যারা করোনা ভাইরাসে উপসর্গ নিয়ে মারা গেছেন মৃতদেহগুলো তাদের আত্মীয়স্বজনের কাছে পর্যায়ক্রমে হস্তান্তর করা হয়েছে। আর করোনা পজিটিভে যারা মারা গেছেন সেসব মৃতদেহ করোনা বিধি মোতাবেক তাদের আত্মীয়স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে বলেও তিনি জানান।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue