মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬

তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নাজমুল হুদা দম্পতির জামিন

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ জুলাই ২০১৯, মঙ্গলবার ০৭:৩৩ পিএম

তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নাজমুল হুদা দম্পতির জামিন

ঢাকা : সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এক মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আগাম জামিন বর্ধিত করেছে হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ মঙ্গলবার (৯ জুলাই) তাদের মনোনীত করে আদেশ দেয়। ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বাসস’কে আজ এ কথা জানান।
 
আদালতে আবেদনের পক্ষে নাজমুল হুদা নিজেই শুনানি করেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

সোমবার (৮ জুলাই) নাজমুল হুদার এক আবেদন নিষ্পত্তি করে ওই মামলাটির তদন্ত চার মাসের মধ্যে সম্পন্ন করতে দুদককে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। ২০০৮ সালের ১৮ জুন রাজধানীর মতিঝিল থানায় নাজমুল হুদা দম্পতির বিরুদ্ধে যমুনা সেতুর পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে মামলাটি করে দুদক।

পরে তার আবেদনের প্রেক্ষিতে ২০১৬ সালে হাইকোর্ট মামলাটি বাতিল করে রায় দেন। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করেন। ২০১৭ সালের ৭ জুন আপিল বিভাগ ওই সিদ্ধান্ত বাতিল ঘোষণা করেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue