মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

তরুণদের আমার ভালো লাগে

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার ০১:৪৯ পিএম

তরুণদের আমার ভালো লাগে

ঢাকা : দেশ-বিদেশের স্টেজ শো নিয়ে সবচেয়ে বেশি ব্যস্ত সময় কাটান জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত এ মাধ্যমটিতে একইরকম ব্যস্ত সময় পার করছেন তিনি।

এবারের ঈদেও টিভি চ্যানেলগুলোতে এ গায়িকার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ঈদের পর আবার ব্যস্ততা শুরু হয়েছে তার। সব মিলিয়ে কেমন আছেন?

আঁখি বলেন, বেশ ভালো। ব্যস্ততার মধ্যে দিয়ে সময় যাচ্ছে, তবে এটা আমার অভ্যাস হয়ে গেছে। ঈদ কেমন কাটালেন?

আঁখি উত্তরে বলেন, খুবই ভালো কাটিয়েছি। কারণ শ্রোতাদের গান শুনিয়ে ঈদটা পার করেছি। একজন শিল্পীর জন্য এর চেয়ে ভালো ঈদ আর কিভাবে হতে পারে! শ্রোতাদের নিয়েই ঈদের আনন্দ ভাগাভাগি করতে পেরেছি। সব মিলিয়ে ভালো কেটেছে। ঈদে বিভিন্ন টিভি চ্যানেলের রেকর্ডি করা অনুষ্ঠানে অংশ নিয়েছি। পাশাপাশি নাগরিক টিভি ও এশিয়ান টিভিতে সরাসরি গেয়েছি।

ঈদের পর ব্যস্ততা কেমন? আঁখি বলেন, ঈদের পর এরইমধ্যে ব্যস্ততা শুরু হয়ে গেছে। বিভিন্ন টিভি চ্যানেলের অনুষ্ঠানের শুটিং করছি। স্টেজ শো এর ব্যস্ততা রয়েছে। নতুন গানের কাজ হাতে রয়েছে। সব মিলিয়ে গান নিয়ে ব্যস্ততা ভালোই যাচ্ছে এখন।

নতুন গানের কি অবস্থা? আঁখি বলেন, এ পর্যায়ে এসে নতুন গান নিয়ে আমি তাড়াহুড়া করতে চাই না। ভালো ও সুন্দরভাবে কাজ শেষ করতে চাই। কাজের প্রস্তাবতো অনেকই থাকে। তবে বুঝে শুনেই গান নির্বাচন করি। আমার সর্বশেষ গান ‘ল্যায়লা’ প্রকাশ হয়েছে ধ্রুব মিউজিক স্টেশন থেকে। সেই গানের অডিও-ভিডিও থেকে অনেক সাড়া মিলেছে। বেশ কিছু নতুন গানের কাজ শেষ হয়ে আছে। আরো কিছু করবো। এগুলো নির্দিষ্ট সময় পর পর প্রকাশ হবে। আমার বিশ্বাস গানগুলো ভালো লাগবে সবার।

প্লেব্যাকের কি খবর? আঁখি বলেন, ভালো চলছে। সিনেমার গান গাইতে আমি সব সময় স্বাচ্ছ্বন্দ্যবোধ করি। নতুন কিছু ছবিতে গাওয়ার প্রস্তাব রয়েছে। ব্যাটে বলে মিলে গেলে করে ফেলবো।

এখন গানের অবস্থা কেমন মনে হচ্ছে? আঁখি বলেন, এখন গানের অবস্থা মোটামুটি। তবে একটা বিষয় ভালো যে, ডিজিটালি গান প্রকাশ হচ্ছে। শ্রোতাদের জন্য গান শোনা সহজ হয়েছে। শিল্পীরাও কোম্পানি থেকে গান প্রকাশ করতে পারছে। আবার নিজের ইউটিউব চ্যানেলেও গান প্রকাশ করা যাচ্ছে। এটা ইতিবাচক দিক। আমার মনে হয় এভাবেই সামনে ইন্ডাস্ট্রির অবস্থা ভালোর দিকে যাবে।

এই সময়ে তরুণরা কেমন করছে বলে মনে হয়? আঁখি উত্তরে বলেন, এখন অনেকেই ভালো কাজ করছেন। ভালো গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক রয়েছেন। অনেক শিল্পীর গানই আমার ভালো লাগে। তারা সামনে আরো ভালো করবে। মেধাবী তরুণদের উৎসাহ দিতে আমার ভালো লাগে। আমার উৎসাহে যদি কেউ এতটুকু ভালো করে সেটাই স্বার্থকতা। তাছাড়া মেধাবীদের সঙ্গে কাজ করতে, মিশতে ভালো লাগে আমার। তরুণরাই আসলে সংগীতকে সামনে এগিয়ে নিবে। তাই সবারই উচিত তাদের উৎসাহ দেয়া, ভুল শুধরে দেয়া। তবে একটি বিষয় লক্ষ্যণীয় যে, তুলনামূলকভাবে এই সময়ে মৌলিক গান কম হচ্ছে । কাভার গানের পিছনে ছুটছে অনেকে। তবে অন্যের গান গেয়ে বেশিদিন টিকে থাকা যায় না। তাই মৌলিক গানের ওপর জোর দিতে হবে। কাভার করা যেতে পারে। তবে আগে মৌলিক গানকে গুরুত্ব দিতে হবে। নিজের জনপ্রিয় গান থাকতে হবে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue