মঙ্গলবার, ২১ মে, ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

তাণ্ডব চালিয়ে নির্বাচকদের দেখাচ্ছেন পন্থ

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার ০৭:৪২ পিএম

তাণ্ডব চালিয়ে নির্বাচকদের দেখাচ্ছেন পন্থ

ছবি সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপের দলে ঋষভ পন্থের সুযোগ না পাওয়া নিয়ে কম কথা হচ্ছে না। আর যেভাবে তিনি আইপিএলে তাণ্ডব চালাচ্ছেন তাতে আরও আফসোস হওয়ার কথা ভারতীয় নির্বাচকদের। অভিজ্ঞতার কারণে দিনেশ কার্তিকের কাছে হেরে গেছেন পন্থ। বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন কার্তিক। কিন্তু স্বপ্নের আইপিএল কাটাচ্ছেন পন্থ। তাতে ভারতের বিশ্বকাপ দলে থাকলে বিরাট কোহলিই বেশি লাভবান হতেন!

সোমবার জয়পুর দেখেছে দুরন্ত একটি আইপিএল ম্যাচ। এরকম খেলা দেখার প্রত্যাশাতেই দর্শকরা স্টেডিয়াম ভরান। ম্যাচে টস জিতে শ্রেয়াস আয়ারের দিল্লি ক্যাপিটালস স্টিভ স্মিথের রাজস্থান রয়্যালসকে ব্যাট করতে পাঠিয়েছিল। রাহানের অসাধারণ সেঞ্চুরিতে (৬৩ বলে ১০০) ভর করে রাজস্থান ১৯২ রানের টার্গেট দিয়েছিল দিল্লি ক্যাপিটালসকে।

এই রান তাড়া করতে নেমে চার বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় দিল্লি। সৌজন্যে ঋষভ পন্থের ৩৬ বলের ৭৮ রানের ম্যাচ জেতানো ইনিংস। ম্যাচের সেরাও হন পন্থ। এই জয়ের সুবাদে লিগ টেবিলে এখন সবার আগে চলে এসেছে দিল্লি। সমসংখ্যক পয়েন্ট পেয়ে নেটরানের নিরিখে দু’নম্বরে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস।

পন্থ দলকে জিতিয়ে ফেরানোর পরেই দিল্লির মেন্টর সৌরভ গাঙ্গুলী তাঁকে কোলে তুলে নেন। এমনকী সৌরভ টুইটারে সেই ছবি পোস্ট করে লিখেছেন, ‘পন্থ তুমি এটারই যোগ্য। তুমি ওয়াও।’

ম্যাচের পর পন্থকেও জড়িয়ে রেখেছিল এই ভাললাগা। তিনি বললেন, ‘ম্যাচ শেষ করে ফেরার পর সকলেই ভালবাসায় আমাকে ভরিয়ে দিয়েছে। কিন্তু সৌরভ স্যারের কোলে তুলে নেওয়ার অভিজ্ঞতটাই আলাদা।’

 এই মৌসুমে দুরন্ত ফর্মে রয়েছেন পন্থ। কিন্তু বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দলে ঠাঁই হয়নি তাঁর। পন্থ কিন্তু নির্বাচকদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছেন যে, তাঁরও ইংল্যান্ডের বিমানে থাকা উচিত ছিল।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue