শনিবার, ১৫ আগস্ট, ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

তাদের মুখের হাসিই আমার বড় উপহার: জায়েদ খান

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০৩:২৩ পিএম

তাদের মুখের হাসিই আমার বড় উপহার: জায়েদ খান

ঢাকা : ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের নায়ক জায়েদ খান। অভিনয়ের পাশাপাশি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। আজ ৩০ জুলাই এই নায়কের জন্মদিন। অর্থসূচকের পক্ষ থেকে রইলো জন্মদিনের শুভেচ্ছা।

করোনাকালে জন্মদিন কীভাবে উদযাপন করবেন জানতে চাইলে জায়েদ খান বলেন, এই করোনা মহামারিতে আমরা কেউ ভালো নেই। আর তাই এইবার কোন অনুষ্ঠান করছি না। তবে আমি ১৫০ জন পথ শিশুদের এক মাসের বাজার করে দিব, যেনো তারা এই করোনায় কষ্ট না পায়। তাদের মুখের হাসিই আমার আজকের দিনের বড় উপহার হবে। জন্মদিনের আমার চাওয়া আবার যেন সুস্থ্য হয়ে উঠে আমাদের এই পৃথিবী।

তিনি আরও বলেন, একজন চলচ্চিত্র কর্মী হিসেবে সব ভেদাভেদ ভুলে, কাঁধে কাঁধ রেখে আমাদের চলচ্চিত্রের জন্য সবাই এক সাথে কাজ করবো এটাই আমার চাওয়া। ফিরিয়ে আনবো আমাদের সিনেমার সেই সোনালী অতিত।

চলচ্চিত্রে জায়েদ খানের যাত্রা শুরু হয় ২০০৮ সালে ‘ভালোবাসা ভালোবাসা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে। মহম্মদ হান্নান পরিচালিত এই ছবিতে আরও অভিনয় করেন রিয়াজ ও শাবনূর। পরে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কাজের মানুষ’ এবং মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘মন ছুঁয়েছে মন’ ছবিতে অভিনয় করেন।

২০১২ সালে ‘আত্মগোপন’ ছবিতে শাবনূরের সঙ্গে জায়েদ খানকে কেন্দ্রীয় চরিত্রে দেখা যায়। ২০১৫ সালে তিনি শাহ্ আলম মণ্ডল পরিচালিত ‘ভালোবাসা সীমাহীন’ ছবিতে অভিনয় করেন। এই ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রযাত্রা শুরু করেন বর্তমান সময়ের আলোচিত নায়িকা পরীমণি।

২০১৭ সালে প্রযোজনায় নাম লেখান জায়েদ খান। তাঁর প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘অন্তর জ্বালা’। মালেক আফসারী পরিচালিত এ ছবিতে তাঁর বিপরীতে ছিলেন পরীমণি। দর্শকমহলে ব্যাপক প্রশংসিত হয় ছবিটি। এছাড়া ২০১৯-২১ মেয়াদে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue