সোমবার, ০৬ এপ্রিল, ২০২০, ২২ চৈত্র ১৪২৬

তাপসের আসনে আ. লীগের মনোনয়ন পাওয়া কে এই শফিউল

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার ০১:১৭ পিএম

তাপসের আসনে আ. লীগের মনোনয়ন পাওয়া কে এই শফিউল

ঢাকা: শেখ ফজলে নুর তাপসের ছেড়ে দেওয়া ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। এছাড়াও আরও চারটি আসনের উপ-নির্বাচনের প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন দলটি।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় বোর্ড এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় এসব সিদ্ধান্ত হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে যৌথসভা অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেন। 

বৈঠকে বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিরুল ইসলাম মিলন, গাইবান্ধা-৩ আসনে উম্মে কুলসুম স্মৃতি, বগুড়া-১ আসনে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান ও যশোর-৬ আসনে শাহীন চাকলাদারকে মনোনয়ন দেওয়া হয়।

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া শফিউল ইসলাম মহিউদ্দিন এফবিসিসিআইয়ের সদ্য সাবেক কমিটির সভাপতি ছিলেন। এর আগে তিনি বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সভাপতি ছিলেন।

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে শফিউল ইসলামের একটি ছবি ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে তিনি বেগম খালেদা জিয়ার হাত থেকে একটি ক্রেস্ট নিচ্ছেন। এটি নিয়ে পক্ষে বিপক্ষে ব্যবপাক আলোচনা হচ্ছে।

এদিকে, বাগেরহাট-৪ আসনে আমিরুল আলম মিলন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। টানা দুই মেয়াদে তিনি এই দায়িত্বে রয়েছেন। একইসঙ্গে তিনি মোড়লগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এর আগে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন।

গাইবান্ধা-৩ আসনে মনোনয়ন পাওয়া উম্মে কুলছুম স্মৃতি সম্প্রতি আওয়ামী কৃষক লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়াও বিগত সংসদ নির্বাচনে তিনি সংরক্ষিত নারী আসনের সদস্য ছিলেন। বগুড়া-১ আসনে মনোনয়ন পাওয়া সাহাদারা মান্নান প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী হলেও তিনি রাজনীতির মাঠে বেশ সক্রিয়।

বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য। যশোর-৬ আসনে মনোনয়ন পাওয়া শাহীন চাকলাদার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান।

শূন্য হওয়া ৫টি আসনের মধ্যে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অংশ নিতে গত ২৯ ডিসেম্বর পদত্যাগ করেন ফজলে নূর তাপস। অপরদিকে গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য ইউনুস আলী সরকার গত ২৭ ডিসেম্বর, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন ১০ জানুয়ারি মারা যান।

বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান ১৮ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ২১ জানুয়ারি মারা যান যশোর-৬ আসনের ইসমাত আরা সাদেক। নির্বাচন কমিশন গত ৬ ফেব্রুয়ারি ঢাকা-১০, বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে। বাকিগুলোর তফসিল ঘোষণা হয়নি।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue