রবিবার, ০৯ আগস্ট, ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

তিন বছরের ভাতিজাকে জবাই, পরদিন ‘বন্দুকযুদ্ধে’ নিহত চাচা

চট্টগ্রাম প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০৭:৪৭ পিএম

তিন বছরের ভাতিজাকে জবাই, পরদিন ‘বন্দুকযুদ্ধে’ নিহত চাচা

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: চট্টগ্রামে তিন বছর বয়সী ভাতিজাকে হত্যার পরেরদিন পুলিশের সঙ্গে “বন্দুকযুদ্ধে” নিহত হয়েছেন জসিম উদ্দিন রাজু (২৬) নামে এক ব্যক্তি। মঙ্গলবার (৭ জুলাই) দিবাগত রাতে ডবলমুরিং থানার জোর দেবার পার এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ

ঘটনায় নিহত ওই ব্যক্তির বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানায় ১৩টির মতো মামলা রয়েছে বলেও জানায় তারা। ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি কার্তুজ, ৪ রাউন্ড গুলির খোসা, একটি ফোল্ডিং ছুরি ও ৮৭৫ পিস ইয়াবা উদ্ধারের কথাও জানায় পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জহির হোসেন বলেন, মঙ্গলবার রাতে পারিবারিক কলহ হলে মধ্যরাতের দিকে রাজু আপন ভাতিজা মেহেরাবকে(৩) গলা কেটে হত্যা করে পালিয়ে যায়।পরে রাতেই নিহত শিশুর মা, নিলু আখতার বাদী হয়ে ডবলমুরিং থানায় জসিম উদ্দিন রাজুকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত ১২ টার দিকে শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেকের মর্গে পাঠায়। নিহত শিশু মেহেরাব ওই এলাকার জলিল ম্যানসনের মো. রাশেদের ছেলে।

পুলিশ জানায়, আসামিকে ধরতে অভিযানে বের হয় তারা। অভিযানের এক পর্যায়ে পুলিশ পাহাড়তলী ঝর্ণাপাড়ার জোড় ডেবার পূর্ব পাড়ে গেলে সেখানে সহযোগীদের নিয়ে অবস্থান করা রাজু তার বাহিনী নিয়ে পুলিশের উপর হামলা চালায় এবং গুলি বর্ষণ শুরু করে। পুলিশ পাল্টাগুলি চালালে দুপক্ষের বন্দুকযুদ্ধে আসামি রাজু গুরুতর আহত হয় এবং অন্যরা পালিয়ে যায়। 

এঘটনায় আহত হয়েছে সিএমপির অতিরিক্ত ডেপুটি কমিশনার ও ওসিসহ মোট ৫জন আহত হন। পরবর্তী রাজুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে সেখান কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বর্তমানে তার মরদেহটি চমেকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

নিহত আসামি জসিম উদ্দিন রাজুর বিরুদ্ধে হালিশহর, ডবলমুরিং ও বন্দর থানায় অস্ত্র, মাদক, সন্ত্রাস ও জননিরাপত্তা আইনে ১৩টি মামলা রয়েছে বলে জানান ওসি। 

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue