মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

তিন মণ ওজনের টাইগার, দাম তিন লাখ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ আগস্ট ২০১৯, শুক্রবার ১০:৪২ পিএম

তিন মণ ওজনের টাইগার, দাম তিন লাখ

ঢাকা: হলুদ ও কমলার মিশ্রণে শরীরে ডোরা কাটা দাগ না থাকলেও, সাদা ছোপ ছোপ দাগ রয়েছে। তাই দেখতে কিছুটা বাঘের মতোই। প্রায় তিন মণ ওজনের এই প্রাণীটির নামটাও রাখা হয়েছে টাইগার। গাবতলীর পশুর হাটে টাইগার নামের এই বড় ছাগলটির দাম চাওয়া হচ্ছে তিন লাখ টাকা।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে ঢাকার দোহার থেকে এই ছাগলটি গাবতলীর হাটে আনা হয় বিক্রির উদ্দেশ্যে।

হাটে ঢোকার মূল গেটের বাম পাশেই বেধে রাখা হয়েছে টাইগারকে। হাটের এ স্থানটি মূলত বড় বড় বিদেশি জাতের গরুর জন্য বরাদ্দ। তবে বিশাল বিশাল আকারের গরুর পাশাপাশি টাইগার নামের ছাগলটিও নজর কেড়েছে দর্শনার্থীদের। টাইগারকে ঘিরেও এসময় অনেককে ভিড় জমাতে দেখা যায়।

টাইগারের মালিক অলি উল্লাহ জানান, শখের বসে তিনি ছাগল পালন করেন। এই ছাগলটি তার বাড়িতেই জন্ম হয়েছে। নিজের সন্তানের মতো অনেক আদর যত্ন করে তিনি ছাগলটিকে লালন পালন করেছেন।

টাইগারের খাবারের তালিকায় রয়েছে, প্রতিদিন আধা কেজি আপেল, ১টি মালটা, ৪টি গমের আটার রুটি। এছাড়াও ভেজানো ছোলা, গম, চাল এবং পায়রা খাওয়ানো হয় নিয়মিত। ছাগলটির খাবারের পেছনে প্রতিদিন প্রায় দুইশত টাকা ব্যয় হয়।

ছাগলের নাম টাইগার কেন রাখলেন এমন প্রশ্নের উত্তরে অলি উল্লাহ বলেন, আমার ছেলে যখন ছোট ছিল, তখন সে এই ছাগলটিকে হাতে দিয়ে ইশারায় দেখিয়ে বার বার বলতো বাবা বাঘ, মা বাঘ। তাই ছেলের কথা অনুযায়ী আমরা ছাগলটিকে টাইগার বলা শুরু করি।

ছাগলটিও বর্তমানে বুঝে ফেলেছে তার নাম টাইগার। সে কারণেই তার মালিক টাইগার বলে ডাকতেই সেও মাথা উঁচু করে মালিকের মুখের কাছে তার মাথা তুলে ধরে প্রভু ভক্তির প্রমাণ দেয়।

গতবছরের কোরবানির ঈদেই টাইগারের দাম উঠেছিল ১ লাখ ১০ হাজার টাকা। তবে এ দামে আদরের টাইগারকে বিক্রি করতে নারাজ মালিক। তাই বিক্রি না করে সেবার ফেরত নিয়ে যান। তবে এবছর দুই লাখের বেশি টাকায় বিক্রি করতে পারবেন বলে টাইগারের মালিক আশা করছেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue