বুধবার, ২৬ জুন, ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

তীব্র গরমে ‘গরুর গোবর’ দিয়ে গাড়িকে ঠাণ্ডা রাখার পদ্ধতি ভাইরাল

বিচিত্র সংবাদ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ মে ২০১৯, মঙ্গলবার ০৮:১৬ পিএম

তীব্র গরমে ‘গরুর গোবর’ দিয়ে গাড়িকে ঠাণ্ডা রাখার পদ্ধতি ভাইরাল

ঢাকা: বাইরে তীব্র গরম, আর এই গরম থেকে বাঁচতে কতো উপায়েরই না আশ্রয় নিচ্ছে মানুষ। অভিনব নানা পদ্ধতিতে মানুষ গরম থেকে বাঁচার চেষ্টা করে। কিন্তু ভারতের আহমেদাবাদের এক বাসিন্দা তার গাড়িকে ঠাণ্ডা রাখতে অভিনব এক পদ্ধতি অবলম্বন করেছেন। তিনি পুরো গাড়ির ওপর গরুর গোবর লেপে দিয়েছেন, যাতে গাড়ি গরম না হয়।

গরম থেকে গাড়িকে বাঁচাতে তার এই অভিনব পদ্ধতি মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। অনেকেই বিষয়টি নিয়ে মজা করে নানান মন্তব্য করেন। ফেসবুকে এখন সেই ‘গাড়ি ঠাণ্ডা রাখার পদ্ধতি’ ভাইরাল।

রুপেশ গৌরাঙ্গ দাস নামের এক তরুণ ছবিটি ফেসবুকে শেয়ার করেন। তিনি লিখেছেন, ‘আমি আমার জীবনে গোবরের এত ভালো ব্যবহার আর কখনো দেখিনি।’ আহমেদাবাদ থেকে ছবিটি তোলা বলে জানিয়েছেন তিনি।

তিনি তার ফেসবুক পোস্টে আর লিখেছেন, বর্তমানে তাপমাত্রা ৪৫ ডিগ্রির চেয়েও বেশি। আর এই ‘অসহনীয়’ গরম থেকে গাড়িকে রক্ষা করতে সেজাল নামের এক ব্যক্তি তার পুরো গাড়ি গোবর দিয়ে লেপে ঢেকে রেখেছেন।

ছবিতে দেখা যাচ্ছে, বাড়ির সামনে একটি গাড়ি রাখা। পুরো গাড়ি গোবর দিয়ে লেপে ঢেকে রাখা হয়েছে। শুধু খালি রাখা হয়েছে গাড়ির কাচ ও লাইটের অংশটুকু। সেই গোবর শুকিয়ে গাড়ির সঙ্গে লেগে আছে। দেখলে মনে হবে গাড়ির রঙটাই বুঝি ওরকম।

ভারতের গ্রামগুলোতে গরুর গোবর শুকিয়ে তা বিভিন্ন কাজে তা ব্যবহার করা হয়। বিশেষ করে অনেক এলাকায় বাড়ির দেয়ালে গোবর লাগানো হয় যাতে করে গরমের সময় ঘর গরম না হয়। সেই পদ্ধতি থেকেই বোধহয় সেজাল নামের ওই ব্যক্তি তার গাড়িতে গোবর লাগিয়ে ঠাণ্ডা রাখার চেষ্টা করছেন।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue