বৃহস্পতিবার, ০১ অক্টোবর, ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

তুরাগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ আগস্ট ২০২০, শনিবার ০১:৫৬ পিএম

তুরাগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

ঢাকা : সারাদেশের মতো তুরাগের বিভিন্ন এলাকায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। এসময় আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করে আওয়ামীলীগ ও তার অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (১৫ আগষ্ট)সকাল থেকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে এ আয়োজন করা হয়। এসময় সকালে ১২ নং সেক্টর ট্রাক স্ট্যান্ড সংলগ্ন এলাকায় শোক দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  ঢাকা মহানগর উত্তরের আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম, উত্তর আওয়ামী লীগের সাধারন সম্পাদক এমএ মান্নান কচি, সংরক্ষিত মহিলা আওয়ামী লীগের এমপি শীলা খান,ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক যুম্ম সাধারন সম্পাদক আলহাজ্ব হাবিব হাসান,ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক সদস্য ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান,ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক আজিজুল হক রানা, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সহ সম্পাদক আবুল কালাম রিপন, আওয়ামী লীগের অর্থ সম্পাদক নুর হোসেন,৫৩ নং ওয়ার্ড কাউন্সিলর নাসিরউদ্দিন নাসির, ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ, ৪ নং ওয়ার্ড সাবেক মেম্বার হাজী মোঃ কফিল উদ্দিন,তুরাগ থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক রিপন হোসেন সহছাত্রলীগ,যুবলীগ,সেচ্ছাসেবকলীগ নেতা কর্মীরা। পরে সম্মিলিত ভাবে জন সাধারণের মাঝে খাবার বিতরণ করা হয়।

এর আগে ভোর সাড়ে ৫টার দিকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। ওই সময় সশস্ত্র বাহিনী একটি চৌকস দল তাকে রাষ্ট্রীয় সালাম জানায়। পরে ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue