মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮, ২৭ অগ্রাহায়ণ ১৪২৫

তৃণমূলে শক্ত অবস্থানে শম্ভু

আমতলী (বরগুনা) প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার ০৩:১৯ পিএম

তৃণমূলে শক্ত অবস্থানে শম্ভু

ধীরেন্দ্র দেবনাখ শম্ভু

বরগুনা : বরগুনা-১ (সদর-আমতলী-তালতলী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. ধীরেন্দ্র দেবনাখ শম্ভুর তৃনমূলে রয়েছে শক্ত অবস্থানে। সাধারণ মানুষের আস্থা শম্ভুর ওপর। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শম্ভু মনোনয়ন পেলে সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে পারে এমনটাই ধারণা প্রান্তিক মানুষের। গত ৩০ বছরের বাজনৈতিক জীবনে যার কাছে মানুষ পেয়েছে অফুরান্ত ভালোবাসায়। যার ফলশ্রুতিতে তিনি পেয়েছেন দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগের চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। দায়িত্ব পালন করেছেন সরকারের গুরুত্বপূর্ণ পদের। নিজের একান্ত প্রচেষ্টার ও লাখো জনতার ভালোবাসায় নিজেকে বিলিয়ে দিয়েছেন সাধারণ মানুষের মাঝে। চারবার সংসদ সদস্য হওয়ায় দলের তৃনমূল নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে আস্থার প্রাচীর নির্মাণ করেছেন। দলের একটি অংশের বিরোধীতা করেও তার সততা ও ন্যায়-নিষ্ঠার কাজে হার মেনেছে তারা। তৃনমূল মানুষের আস্থা বর্তমান সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভুই তাদের মূল অভিভাবক। তৃণমূল নেতাকর্মী ও সাধারণ মানুষের ভাবনা আগামী জাতীয় সংসদ নির্বাচনে শম্ভু মনোনয়ন পেলে তারা স্বাভাবিক জীবনযাপন করতে পারবে। প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের ভরসাই শম্ভু।

গত শনিবার রাত সাড়ে সাতটায় সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু আমতলীতে আসার খবর শুনে হাজার হাজার নেতাকর্মী তাকে স্বাগত জানাতে আমতলী একে স্কুল সড়কে অবস্থান করেন। এ সময় হাজার হাজার জনতা নিয়ে সাংসদ শম্ভু পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফেরিঘাটে মতবিনিময় সভায় মিলিত হন। নেতাকর্মীরা প্রিয় নেতাকে কাছে পেয়ে আনন্দিত ও উৎসাহিত। গত ১০ বছরে উন্নয়ন ও সততার মাধ্যমে শম্ভু সাধারণ মানুষের মনিকোঠায় আস্থা করে নিয়েছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে সাধারণ মানুষের দাবি উন্নয়নের এ ধারাবাহিকতা রক্ষায় শম্ভুকেই চূড়ান্ত মনোনয়ন দেয়া হোক। এদিকে রোববার ও সোমবার এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু নির্বাচনী এলাকায় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করছেন।

মতবিনমিয় সভায় সাংসদ শম্ভু বলেন, নৌকার মনোনয়ন পেলেও আছি, না পেলেও নৌকার সাথে থাকবো। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হলে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আবারো নৌকায় ভোট দেয়ার আহবান জানান। নৌকার বিজয় মানেই শেখ হাসিনার বিজয়। ১৯৭১ সালের এই মাসে আমরা পাকিস্তানি হায়েনাদের হটিয়ে বিজয় লাভ করেছি। এই বিজয় মাসেই নৌকার বিজয় হবে। দলের সভানেত্রী এ আসনে আওয়ামী লীগ থেকে আমাকে এবং জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবিরকে মনোনয়ন দিয়েছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যাকে চূড়ান্ত মনোনয়ন দেবেন তার পক্ষেই কাজ করবো। দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করতে হবে। আমাকে ভোট দিবেন না ভোট দিবেন শেখ হাসিনার নৌকায়।

এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আমতলী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমান, বরগুনা সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা, তালতলী উপজেলা চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মিন্টু, বরগুনা পৌর মেয়র শাহাদাত হোসেন, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি গোলাম মোস্তফা মুন্সি, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক রইসুল ইসলাম রিপন, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আলতাফ হোসেন, আমতলী পৌর আওয়ামী লীগ সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মজিবুর রহমান, আমতলী উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম শাহজাদা আকন, আমতলী উপজেলা আওয়ামী লীগ সেচ্ছাসেবক লীগ সভাপতি পৌর কাউন্সিলর মোয়াজ্জেম হোসেন খান, মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. মাকসুদা আকতার জোসনা, ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাদল খান, নজির হোসেন কালু পাটোয়ারী, বোরহান উদ্দিন মাসুম তালুকদার, হারুন অর রশিদ হাওলাদার, দুলাল ফরাজী, সুলতান ফরাজী, আলতাফ হোসেন আকন ও চাওড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আহুরুজ্জামান আলমাস খান।

তৃণমূল আওয়ামী লীগ কর্মী আলম, মতিয়ার রহমান, সামসুল হক, জালাল আহম্মেদ জানান এমপি শম্ভূ সাধারণ মানুষের কাছে আস্থার প্রতীক। গত ১০ বছরের এমপি আমাদের সুখে-দুখে পাশে ছিলেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে শম্ভুকে মনোনয়ন দিলে তার বিজয় সুনিশ্চিত হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে এমপি শম্ভুকে মনোনয়ন দেয়ার দাবী জানাই।

আমতলী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. মতিয়ার রহমান বলেন, সাধারণ মানুষের আস্থার প্রতিক বর্তমান এমপি শম্ভূকে মনোনয়ন দিলে মানুষ স্বস্তি পাবে। উল্লেখ্য, বরগুনা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ২ জন একজন বর্তমান সাংসদ এ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু আর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. জাহাঙ্গির কবির।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue