সোমবার, ১৭ জুন, ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

ত্বক মসৃণ হবে ‘বরফ’ ব্যবহারে!

লাইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ এপ্রিল ২০১৯, বুধবার ১২:০৪ পিএম

ত্বক মসৃণ হবে ‘বরফ’ ব্যবহারে!

ঢাকা: সারাদিনের ব্যস্ততায় ত্বকের যত্নের জন্য বাড়তি করে সময় বের করা সম্ভব হয়না। কিন্তু সুন্দর সতেজ ত্বক তো সবাই চায়। তাই ত্বকের যত্নের জন্য সহজ উপায়গুলোই খুঁজে নেন রূপ সচেতনরা। আর সহজেই ত্বকের যত্নের জন্য খুব সহজলভ্য একটি উপাদান হলো বরফ। ত্বককে নিমিষেই সতেজ করে তুলতে, দাগ কমাতে, বয়সের ছাপ এড়াতে এবং ত্বকে রক্ত সঞ্চালন বাড়াতে বরফের জুড়ি নেই। চলুন তবে জেনে নেয়া যাক ত্বকের যত্নে বরফের কিছু ব্যবহার -

১. নিয়মিত ত্বকে ক্লকওয়াইজ বরফ ঘষে ব্যবহার করলে ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। ফলে ত্বক হয়ে ওঠে দীপ্তিময় ও উজ্জ্বল।

২. অনেক সময় ক্লান্তির কারণে চোখের নিচে ফোলা ভাব থাকে। আবার ঘুম থেকে ওঠার পর কিংবা কম ঘুম হলে ত্বক কিছুটা ফুলে থাকে। যদি ত্বক ফুলে থাকে তখন বেশ কিছুক্ষণ বরফ ম্যাসাজ করুণ। দেখবেন ফোলা ভাবটা অনেকটাই কমে যাবে।   

৩. নিয়মিত ত্বকে বরফ ব্যবহার করলে ত্বকের পোরগুলো ধীরে ধীরে ছোট হয়ে আসে। ফলে ত্বককে অনেক বেশি মসৃণ দেখায়।

৪. ত্বকের দাগ ও রিঙ্কেল দূর করার জন্য প্রথমে পুরো মুখ ভালো করে ধুয়ে নিন। এরপর একটি অথবা দুটি বরফের কিউব নরম কাপড়ে পেঁচিয়ে নিন। এবার ত্বকের বিভিন্ন স্থানে এবং দাগযুক্ত স্থানগুলোতে বরফটা কয়েক সেকেন্ড ধরে রাখুন ও বরফটাকে ঘুরিয়ে ঘুরিয়ে ত্বকে ম্যাসাজ করে নিন। সবশেষে নরম টাওয়েল দিয়ে মুছে নিন। এক রাত পর পর এই পদ্ধতিটি অনুসরণ করুন। শুষ্ক ত্বকে ময়েশ্চারাইজার ও ত্বক তৈলাক্ত হলে টোনার লাগিয়ে নিন।

৫. ত্বক আরো দ্রুত সুন্দর ও দাগমুক্ত করতে বরফটা জমানোর সময় পানিতে গোলাপজল, লেবুর রস কিংবা সসার রস মিশিয়ে নিন।

সোনালীনিউজ/ঢাকা/এসআই