রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

দক্ষিণ আমেরিকার ৫ রাষ্ট্র বিদ্যুতহীন

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ জুন ২০১৯, সোমবার ০১:৩৭ পিএম

দক্ষিণ আমেরিকার ৫ রাষ্ট্র বিদ্যুতহীন

ঢাকা : বিদ্যুৎ সরবরাহে বিপুল ঘাটতি দেখা দেওয়ায় রবিবার অন্ধকারেই কাটালেন একসাথে আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও উরুগুয়ের প্রায় ৫.৫ কোটি বাসিন্দা। এদিকে বিদ্যুতের অভাবে নিষ্প্রদীপ থাকল ব্রাজিল এবং চিলিরও বেশ কিছু এলাকা।

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সের বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা এডেসার জানিয়েছে, এদিন বৈদ্যুতিক যোগাযোগ পরিষেবার ব্যর্থতার মাশুল গুনতে হয়েছে দক্ষিণ আমেরিকার পাঁচটি দেশকে। শেষ পর্যন্ত আর্জেন্টিনা ও প্যারাগুয়েতে বিদ্যুৎ পরিষেবা ফের সচল হলেও বাকি তিনটি দেশের বিস্তীর্ণ অঞ্চলকে প্রায় ২৪ ঘণ্টা ধরে দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে জানা গেছে।

সংবাদমাধ্যমকে দেওয়া বিবৃতিতে এডেসার'র তরফে জানানো হয়েছে, এদিন স্থানীয় সময় রবিবার সকাল সাতটা থেকে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা সম্পূর্ণ অচল হয়ে যায়। পরে একটি টুইট মারফত জানানো হয়, বুয়েনস আয়ার্সের ৭ লাখ গ্রাহককে ফের পরিষেবা দেওয়া শুরু হয়েছে।

ল্যাটিনন আমেরিকার এই পাঁচ দেশের বেশ কিছু নাগরিক জানিয়েছেন, জীবনে এমন উদ্ভট পরিস্থিতির সম্মুখীন হতে হয়নি। এক আর্জেন্টাইন নাগরিক জানিয়েছেন, মজার কথা হল, বাড়িতে বিদ্যুৎ না থাকলেও মোবাইল ফোনে ইন্টারনেট দিব্যি কাজ করছে।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue