শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

দরিদ্রদের সাহায্য দিতে বিত্তবানদের প্রতি আহ্বান কাদেরের

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৮ মার্চ ২০২০, শনিবার ১২:০৭ এএম

দরিদ্রদের সাহায্য দিতে বিত্তবানদের প্রতি আহ্বান কাদেরের

ঢাকা : করোনাভাইরাসের কারণে দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এই সংকটকালে বিত্তবানদের খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৭ মার্চ) ভিডিও বার্তায় এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ সময় তিনি বলেন, জনস্বাস্থ্যের নিরাপত্তার হুমকির পাশাপাশি দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অনেকে করোনাভাইরাসের সংক্রমণ–পরবর্তী অর্থনৈতিক বৈশ্বিক মহামন্দার ভবিষ্যদ্বাণী করেছেন। এই সংকটকালে মুহূর্তে সমাজের ধনী ও বিত্তবানেরা সমাজের খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের পাশে হাত বাড়ানোর আহ্বান জানান তিনি।

সেতুমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার স্থানীয় প্রশাসনের মাধ্যমে এসব দরিদ্র জনগণের কষ্ট লাঘবের জন্য বিশেষ প্রণোদনা চালু করেছেন এবং সাহায্য-সহযোগিতা অব্যাহত রেখেছেন।

তিনি বলেন, ইতোমধ্যেই আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারত ও চীন বাংলাদেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসাসামগ্রী বিশেষ বিমানযোগে ঢাকায় এসে পৌঁছেছে এবং আগামী কয়েকদিনের মধ্যে চীন থেকে আরও চিকিৎসাসামগ্রী বাংলাদেশে পৌঁছাবে।

ওবায়দুল কাদের বলেন, আমরা বাংলাদেশের চিকিৎসক-নার্স ও জনগণ সবাইকে আশ্বস্ত করতে চাই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করে চলেছেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue