বুধবার, ২১ আগস্ট, ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

দিন-দুপুরে মানুষকে হত্যা, নির্যাতন চলছে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার ১১:৫২ পিএম

দিন-দুপুরে মানুষকে হত্যা, নির্যাতন চলছে

ঢাকা : জনপ্রশাসন ও পুলিশ প্রশাসনকে ক্ষমতাসীনদের স্বার্থে অপব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আগবায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, ‘বারবার ক্ষমতার পরিবর্তন হলেও আইনের শাসন প্রতিষ্ঠিত হয়নি। বিচারহীনতা ও রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ের কারণে সমাজে দুষ্টচক্র সক্রিয়।

এ সমস্ত কারণে দেশের বিভিন্ন স্থানে দিনে দুপুরে মানুষকে হত্যা, কুপিয়ে হত্যা, বিচারকের খাস কামরায় হত্যা, টেলিফোনে চাঁদা দাবী ও হত্যার হুমকির মত জঘন্য তৎপরতা পরিলক্ষিত হচ্ছে।

 বৃহস্পতিবার (১৮ জুলাই) দলের দফতর থেকে পাঠানো বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

দলের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া সমন্বয়ক লতিফুল বারী হামিমকে সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে টেলিফোনে হুমকি প্রদান ও অর্থ দাবি করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে গিয়ে তিনি একথা বলেন। তিনি অবিলম্বে লতিফুল বারী হামিমকে হুমকি দাতাসহ সকলকে গ্রেফতার ও দ্রুত বিচারের ব্যবস্থা এবং দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

ড. কামাল হোসেন আরো বলেন, গণফোরাম দলের শুরু থেকে গণতন্ত্র, আইনের শাসন, মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার মাধ্যমে কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে সন্ত্রাস, কালোটাকা ও অপশাসনের বিরুদ্ধে লড়াই-সংগ্রাম করে আসছে। বার বার ক্ষমতার পরিবর্তন হলেও আইনের শাসন প্রতিষ্ঠা হয়নি।

উল্লেখ্য, গতকাল দলের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় গণফোরামের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া সমন্বয়ক লতিফুল বারী হামিমকে সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে টেলিফোনে হুমকি প্রদান ও অর্থ দাবি করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই