মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রাহায়ণ ১৪২৬

দিল্লিতে অর্থের বিনিময়ে মিলছে বিশুদ্ধ বাতাস

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার ০৫:১৮ পিএম

দিল্লিতে অর্থের বিনিময়ে মিলছে বিশুদ্ধ বাতাস

ঢাকা : প্রবল বায়ুদূষণে যখন নাজেহাল ভারতের রাজধানী দিল্লি এমন পরিস্থিতিতে দিল্লিবাসীর জন্য সুখবর নিয়ে এসেছে আর্যবীর কুমার ও মার্গারিতা কুর্তসিয়ানা। শহরের সাকেত এলাকার সিটি ওয়াক মলে অক্সিজেন বার খুলেছেন তারা।

গত মে মাসে ‘অক্সি পিওর’ নামে বারটি চালু হয়। সেখানে যে কেউ চাইলে অর্থের বিনিময়ে বিশুদ্ধ অক্সিজেন সেবা নিতে পারবেন। ১৫ মিনিট বিশুদ্ধ অক্সিজেন পাওয়ার জন্য খরচ করতে হবে ২৯৯ রুপি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

বর্তমানে অক্সি পিওরে লেমনগ্রাস, অরেঞ্জ, সিনামন, স্পিয়ারমিন্ট, পিপারমিন্ট, ইউক্যালিপ্টাস ও ল্যাভেন্ডার ফ্লেভারের মিলছে অক্সিজেন সেবা।

মঞ্জুল মেহতা নামে এক গ্রাহক ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, একদিন রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখি তারা বিশুদ্ধ অক্সিজেনের সেবা দিচ্ছে। তখন মনে হলো একবার নিয়ে দেখি। লেমনগ্রাস ফ্লেভার নিয়ে দেখি সেটা চমৎকার। ওই বারের বনি ইরেংবাম নামে একজন সিনিয়র সেলস অ্যাসিস্ট্যান্ট বলেন, গ্রাহকরা ইতিবাচকভাবে সাড়া দিচ্ছেন।

বনি ইরেংবাম ইন্ডিয়া টুডে’কে জানান, প্রথমে গ্রাহকদের মুখে একটা টিউব লাগিয়ে দেওয়া হয়। ওই টিউবের মাধ্যমে বিভিন্ন ফ্লেভারের বিশুদ্ধ অক্সিজেন সরবরাহ করা হয়। এরপর ক্রেতাদের স্বাভাবিকভাবে শ্বাস গ্রহণ করতে বলা হয়। এ ছাড়া তিনি আরো জানান, বিশুদ্ধ অক্সিজেন নিলে শরীরে বাড়তি শক্তি পাওয়া যায়, ভালো ঘুম হয়, ত্বক সুন্দর দেখায়, মানসিক অবসাদ কমে এবং হজম শক্তি বাড়ে। সব মিলিয়ে শরীর ও মন ভালো থাকে।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue