রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

দিল্লির মুসলিম শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন হৃত্বিক-প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার ০৬:২৭ পিএম

দিল্লির মুসলিম শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন হৃত্বিক-প্রিয়াঙ্কা

ঢাকা: সম্প্রতি ভারতে মুসলিম বিরোধী আইনের বিরুদ্ধে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভরত ছাত্রছাত্রীদের ওপর পুলিশী নির্যাতনে ফুপে উঠেছে পুরো দিল্লী। ইতিমধ্যেই ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী, অভিনেত্রী নুসরাত,মিমি সহ ভারতের অনেক অভিনেতারা।

আর এবার ছাত্রছাত্রীদের পাশে এসে দাঁড়িয়েছেন, বলিউডের দুই তারকা হৃত্বিক রোশন ও প্রিয়াঙ্কা চোপড়া। প্রতিবাদ করে সোজা প্রশ্ন করে বসলেন, এই জন্যই কি সন্তানদের শিক্ষা দেওয়া, যাতে ওরা নিজেদের মতামত ব্যক্ত করতে না পারে?

এ বিষয়ে অভিনেতা হৃতিক বললেন, ‘দুই সন্তানের বাবা হয়ে আজ তিনি দুঃখিত যে দেশে তাকে এই দিনও দেখতে হচ্ছে’ !

হৃতিক আরো বলেছেন, ‘দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে একের পর এক যে নৈরাজ্যের সৃষ্টি হয়েছে, একজন অভিভাবক এবং ভারতের নাগরিক হিসেবে অত্যন্ত দুঃখিত আমি। আশা করি, দেশে খুব দ্রুতই শান্ত ফিরে আসুক। মহান শিক্ষকরা অনেক সময়ে তাদের ছাত্রদের কাছ থেকেও শেখেন। বিশ্বের নবীনতম গণতন্ত্রকে সেলাম জানাই।’

বিষয়টি নিয়ে এর আগে এক টুইটে প্রিয়াঙ্কা লিখেছেন, ‘প্রতি শিশুর জীবনে শিক্ষার আলো পৌঁছে দেওয়া আমাদের স্বপ্ন। এই শিক্ষাই তো ওদের স্বতঃস্ফূর্তভাবে চিন্তা করার সাহস দিয়েছে। আমরা তো ওদের এভাবেই বড় করেছি, যাতে ওরা নির্দ্বিধায় নিজেদের মতামত জানাতে পারে। একটি গণতান্ত্রিক দেশে শান্তিপূর্ণভাবে নিজেদের মতামত জানানোর ফল যদি হিংসা ও সংঘর্ষ হয়, তাহলে সেটা ঘোর অন্যায়। প্রতিটি কণ্ঠস্বর ভারতকে পরিবর্তনের দিকে এগিয়ে নিয়ে যাবে। যদিও অসমের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়া সত্ত্বেও উপত্যকার অস্থির পরিস্থিতির সময়ে কোনও রকম প্রতিক্রিয়া দেননি দেশি গার্ল।

সোনালীনিউজ/এমএএইচ