শুক্রবার, ০৩ জুলাই, ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭

দীর্ঘ ২ মাস পর খুলেছে আল আকসা মসজিদ

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩১ মে ২০২০, রবিবার ০২:১৯ পিএম

দীর্ঘ ২ মাস পর খুলেছে আল আকসা মসজিদ

ঢাকা: ২ মাস পর আজ খুলে দেওয়া হয়েছে জেরু জালেমের আল আকসা মসজিদ। মক্কা-মদীনার দুই পবিত্র মসজিদের পর মুসলিম ধর্মাবলম্বীদের কাছে তৃতীয় পবিত্র স্থান আল আকসা মসজিদ।

করোনার কারণে ২ মাসেরও বেশি সময় ধরে বন্ধ ছিল আল আকসা মসজিদ। এমনকি সেখানে ঈদের নামাজ আদায়েরও অনুমতি দেওয়া হয়নি। মুসল্লিদের পাশাপাশি পর্যটকরাও আল আকসা মসজিদে প্রবেশের অনুমতি পেয়েছেন। তবে এক্ষেত্রে কিছু স্বাস্থ্য সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ।

জেরুজালেমের বাসিন্দা উম্মে হিসাম বলেন, মসজিদ খুলে দেওয়ায় আমার মনে হচ্ছে যে আমি নিঃশ্বাস নিতে পারছি। আল্লাহকে ধন্যবাদ।

এই কথাগুলো বলতে বলতে তার চোখ ছলছল করছিল। এ সময় তিনি মুখে মাস্ক পরেছিলেন। শত শত মুসল্লির সঙ্গে আজ তিনিও বহুদিন পর মসজিদের ভেতরে প্রবেশ করতে পেরেছেন এবং ফজরের নামাজ আদায় করতে পেরেছেন।

গত ১৫ মার্চ থেকে মসজিদ বন্ধের সিদ্ধান্ত নেয় কাউন্সিল অব ইসলামিক ওয়াকফ। সে সময় থেকেই মসজিদটি জনসাধারণের জন্য বন্ধ ছিল। তবে এখন আল আকসায় প্রবেশ করতে হলে মুখে মাস্ক পরে আসতে হবে এবং নামাজের জন্য প্রয়োজনী সবকিছু নিজের সঙ্গে করে আনতে হবে বলে জানানো হয়েছে।

এদিকে, মাত্র একদিন আগেই আল-আকসা মসজিদের গ্র্যান্ড খতিব ও ইমাম ইকরামা সাঈদ সাবরিকে আটক করেছে ইসরায়েলি বাহিনী। শুক্রবার জেরুজালেমে তার বাসভবন থেকে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্যরা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue