বুধবার, ২৪ এপ্রিল, ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

দুই কিশোর নিহতের ঘটনায় ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ নভেম্বর ২০১৮, শনিবার ১০:৪৫ পিএম

দুই কিশোর নিহতের ঘটনায় ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

ফাইল ফটো

ঢাকা: ঢাকার মোহাম্মদপুর ও আদাবরে সংঘর্ষের মধ্যে গাড়িচাপায় দুই কিশোরের মৃত্যুর ঘটনার তদন্ত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে দুই দিনের মধ্যে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশও দিয়েছেন তিনি। এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর এক জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, একটা বিষয়, আজকে অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত একটা ঘটনা ঘটে গেছে আদাবরে। সে ব্যাপারে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি। তিনি আমাকে বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রীকে তার নির্দেশনা জানিয়ে দিতে। দুই দিনের মধ্যে এই ঘটনা তদন্ত করে রির্পোট জানতে চান প্রধানমন্ত্রী। যারাই দোষী হক। একটি চমৎকার শান্তিপূর্ণ পরিবেশে কেন অনাকাঙ্ক্ষিত মমার্ন্তিক ঘটনা ঘটলো। এ ব্যাপারে যারাই দায়ী হোক তাদের বিররুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে।

শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর আদাবরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ চলাকালে পিকআপ ভ্যানচাপায় নিহত হন মোহাম্মদপুর নবীনগর হাউজিং এলাকার রুহুল আমীনের ছেলে সুজন (১৮)। তিনি নবীনগর হাউজিং এর ১০ নম্বর রোডের বাসিন্দা নুরুল আমিনের ছেলে। পেশায় রাজমিস্ত্রী ছিলেন। নিহত অপর কিশোরের নাম আরিফ (১৫)।

মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন মীর জানান, শনিবার জাহাঙ্গীর কবির নানক এবং সাদেক খানের গ্রুপ মনোনয়নপত্র নিতে যাচ্ছিলেন। পথে মোহাম্মদপুর নবোদয় হাউজিংয়ের সামনে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় মনোনয়ন প্রত্যাশীদের সমর্থনে মিছিলে অংশ নেয়া পিকআপ ভ্যানের চাপায় সুজন ও আরিফ আহত হয়।

পরে সুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও আরিফকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে দায়িত্বরত চিকিৎসক দু’জনকেই মৃত ঘোষণা করেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/এমএইচএম