শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

দুই মন্ত্রীর ভারত সফর বাতিল নিয়ে যা বলছেন এইচটি ইমাম

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার ০৯:২৫ পিএম

দুই মন্ত্রীর ভারত সফর বাতিল নিয়ে যা বলছেন এইচটি ইমাম

ঢাকা : বাংলাদেশের দুইজন প্রভাবশালী মন্ত্রীর পূর্বনির্ধারিত ভারত সফর বাতিলকে কেন্দ্র করে নানা আলোচনা শুরু হয়েছে। তবে ইতিমধ্যেই এ বিষয়টির ব্যাখ্যা দিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন বিজয় দিবসের আগে রাষ্ট্রীয় কাজে ব্যস্ততার কারণে মন্ত্রীরা এই সফর বাতিল করেছেন। এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে বিবিসি বাংলা।

গত বৃহস্পতিবার শেষমুহূর্তে তাদের ভারত সফর বাতিল করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এরপরই প্রশ্ন উঠে ভারত নাগরিকত্ব সংশোধনী বিল পাস ইস্যু নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে হয়তো এ সফর বাতিল করা হয়েছে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেন, ‘পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং সচিব বিদেশে থাকার কারণে মন্ত্রী ভারত সফরে যাননি।

এনআরসি কিংবা ভারতের নাগরিকত্ব সংশোধনী বিল ইত্যাদি যে সমস্ত অভ্যন্তরীণ ব্যাপার, তার সঙ্গে আমাদের দুই মন্ত্রীর ভারত সফরের কোনো সম্পর্ক ছিল না এবং নেই। যেহেতু কয়েকদিন পর আগামী মাসেই আমাদের পররাষ্ট্রমন্ত্রী আবার দিল্লি সফরে যাবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের জন্য। সে কারণে এখন উনি যাচ্ছেন না।’

স্বরাষ্ট্রমন্ত্রীর সফর বাতিল বিষয়ে এইচটি ইমাম বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর আসামে যাওয়ার কথা ছিল। আসামে যেহেতু এখন অভ্যন্তরীণ অবস্থা খুব ভালো নয়। এটা চিন্তা করে ভারত সরকারের সঙ্গে কথাবার্তা বলেই আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী এখন যাচ্ছেন না। সেখানকার অবস্থা একটু উন্নতি হলে তখন উনি যাবেন।’

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue