মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

দুর্গাপূজায় বলিউড ও টালিগঞ্জের তারকারা

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ অক্টোবর ২০১৯, মঙ্গলবার ০৯:০২ পিএম

দুর্গাপূজায় বলিউড ও টালিগঞ্জের তারকারা

ঢাকা : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। সাধারণ অন্যান্য মানুষের মতো তারকারাও মেতে ওঠেন এ উৎসবের আনন্দে। ব্যস্ততা থেকে ফুরসত নিয়ে বিশেষ এ উৎসবের সময়টায় পরিবারের সদস্য ও কাছের মানুষদের সঙ্গে পূজার আনন্দ ভাগাভাগি করে নেন তারা।

প্রতিবছরই দুর্গাপূজায় এক পূজামণ্ডপ থেকে আরেক মণ্ডপে ঘুরে বেড়াতে দেখা যায় তারকাদের। এবারো তার ব্যতিক্রম হয়নি। বিশেষ এ উৎসবটি পালনের জন্য এরই মধ্যে কলকাতায় পৌঁছে গেছেন কাজল। ওইদিন কাজলের পরনে ছিল সোনালি রঙের এব্রয়ডারির কাজসহ গর্জিয়াস লাল কুর্তি। সঙ্গে ছিল মানানসই ওড়না আর প্রিন্টের পালাজ্জো। দেবী দুর্গার ওপর নিজের ভক্তির কথা জানিয়ে কাজল বলেন, ‘আমার স্বামীর পরিবারের সবাই দেবী দুর্গার ভক্ত। এ উৎসব আমরা পূর্ণ বিশ্বাস থেকেই উদযাপন করি।’

ওইদিন কাজলের বোন তানিশার পরনে ছিল গোলাপি রঙের বাঙালি শাড়ি। তিনি জানান, শাড়িটি তার মা তাকে গত বছর দুর্গাপূজা উপলক্ষে উপহার দিয়েছিলেন। পূজামণ্ডপে দুই মেয়ের সঙ্গে ওইদিন দ্যুতি ছড়াচ্ছিলেন একসময়ের জনপ্রিয় অভিনেত্রী তনুজাও। তার পরনে ছিল হালকা রঙের প্রিন্টের শাড়ি।

তনুজা বলেন, ‘পারিবারিক সম্পর্ক টিকিয়ে রাখতে ঐতিহ্যগুলো ধরে রাখা জরুরি। দুর্গাপূজা এমন একটি উৎসব যা সবাইকে একত্র করে। এ উৎসবে সব ধর্মের মানুষই একত্র হতে পারেন।’ কাজল এরই মধ্যে ইনস্টাগ্রামে পূজার প্রথম দিন ষষ্ঠী ক্যাপশনে বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন। ষষ্ঠীর সাজের ছবি পোস্ট করেছেন তানিশাও।

অভিনেত্রী জুহি চাওলা উৎসবটিকে পরিবেশবান্ধব করার জন্য ঘুরে বেড়াচ্ছেন এক মণ্ডপ থেকে আরেক মণ্ডপে।

কিছুদিন আগে প্রেমিক নিখিল জেইনের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন অভিনেত্রী নুসরাত জাহান। বিয়ের পর এটি হচ্ছে টলিউডের এই অভিনেত্রীর প্রথম পূজা। তাই স্বামী নিখিলকে নিয়ে বেশ ভালোই কাটছে তার উৎসবের দিনগুলো।

বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন বাঙালি এ কথা কারো অজানা নয়। এবারের দুর্গাপূজায় বাঙালি সাজে সেজে নবরাত্রি (মহালয়া) পালন করেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের একটি ছবি শেয়ার করেছেন সুস্মিতা। যেখানে দেখা যাচ্ছে, লাল শাড়ি পরে পূজার থালা হাতে দাঁড়িয়ে রয়েছেন।

অন্যদিকে সুস্মিতার ভাইয়ের বউ টেলিভিশন অভিনেত্রী চারু আসোপাও এবারের দুর্গাপূজায় সেজেছেন বাঙালি সাজে।

শারদীয়া শুভেচ্ছা জানিয়ে রাজ ও শুভশ্রীর বার্তা ছিল প্লাস্টিকমুক্ত পূজার। পাশাপাশি ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর বার্তাও দেন। এ ছাড়া সবাই মিলে একসঙ্গে ভালোভাবে পূজা কাটানোর পাশাপাশি এই হাইপ্রোফাইল দম্পতি পূজায় বাংলা সিনেমা দেখারও আহ্বান জানান দর্শকদের।

অভিনেত্রী হিসেবে একাধিক পূজা উদ্বোধন করলেও মঙ্গলবারের পূজা উদ্বোধনের আনন্দ ও আবেগ মিমির কাছে ছিল একেবারে আলাদা। কারণ সাংসদ হিসেবে প্রথমবার পূজা উদ্বোধন করলেন মিমি। এবার মায়ের আশীর্বাদ ও সবার ভালোবাসাতেই ডুবে থাকতে চান তিনি।

সোনালীনিউজ/এমটিআই