বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

দুর্দান্ত শুরু করে হঠাৎ চাপে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার ০৭:১৯ পিএম

দুর্দান্ত শুরু করে হঠাৎ চাপে বাংলাদেশ

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুন শুরু এনে দিয়েছেন দু’ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন। জিম্বাবুয়ের বোলারদের চার-ছক্কা মেরে তারা ব্যতিব্যস্ত রেখেছে। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ ৪.৫ ওভারে বিনা উইকেটে ৪৯ রান তুলেছে। কিন্তু ৪৯ রানের মাথায় ফিরে যান শান্তু। এরপর ৩৮ রান করে লিটন। ৯ বলে ১০ রান করে ফিরে যান সাকিব। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৩ রান। 

এদিকে, বাংলাদেশ একাদশে পরিবর্তন আসছে এটা অনুমিতই ছিল। হলোও তাই। সৌম্য সরকারের জায়গায় ঢুকে গেলেন নাজমুল হোসেন শান্ত। আর সাব্বির রহমানের জায়গায় এলেন লেগ স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম। অনেক দিন পর দলে ফিরলেন শফিউল ইসলাম। 

ত্রিদেশীয় সিরিজের ঢাকা পর্ব শেষ। বুধবার থেকে শুরু হলো চট্টগ্রাম পর্ব। প্রথম দিনেই বাংলাদেশের মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে। যাদের ঢাকা পর্বে হারিয়েছে বাংলাদেশ তরুণ আফিফ হোসেন কল্যাণে। নয়তো সেই ম্যাচেও নির্ঘাত হারত সাকিব আল হাসানের দল। আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে স্রেফ উড়ে গেছে বাংলাদেশ। রশিদ খান-মুজিব-উর-রহমানদের বিপক্ষে ব্যাট করতে গিয়ে নিজেদের দূর্বলতা প্রকটভাবে ফুটে উঠেছে।

দুই ম্যাচেই ব্যর্থ সৌম্য সরকারকে ছেঁটে ফেলা হয়েছে। তাকে বাংলাদেশ এ’ দলের সঙ্গে পাঠানো হয়েছে শ্রীলঙ্কা সফরে। সৌম্যর জায়গায় অভিষেক হয়েছে নাজমুল হোসেনের। সাব্বির রহমানের স্থলাভিষিক্ত হয়েছেন লেগ স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন, লিটন দাস, সাকিব আল হাসান(অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আমিনুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান। 

জিম্বাবুয়ে একাদশ : ব্রেন্ডন টেলর, হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রিচমন্ড মুটুম্বামি, শন উইলিয়ামস, টিনোটেন্দা মুটম্বোডজি, রায়ান বার্ল, রেজিস চকভাভা, নেভিল মাদজিভা, কাইল জারভিস, আইনস্লি এনড্লোভু, ক্রিস এমপোফু।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue