সোমবার, ০১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

কর্মকর্তাদের প্রতি তাপসের হুঁশিয়ারি

দুর্নীতি বরদাশত করা হবে না

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ মে ২০২০, রবিবার ০৩:৩৭ পিএম

দুর্নীতি বরদাশত করা হবে না

ঢাকা: সিটি করপোরেশনকে একটি দুর্নীতিমুক্ত, গর্বের, আস্থার এবং মর্যাদাশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের (ডিএসসিসি) সদ্য দায়িত্ব নেওয়া মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

দুর্নীতি এবং দায়িত্ব পালনে কোন শৈথিল্য বরদাশত করবেন না বলে কর্মকর্তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘এধরনের কোন কিছু নজরে আসার সাথে সাথেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং সে যত বড় কর্মকর্তাই হোক কাউকেই ছাড় দেওয়া হবে না। এজন্য যদি কাউকে বিদায় দিতে হয় তাতেও আমি পিছপা হবো না।’

রোববার (১৭ মে) বেলা ১১টায় নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে সংস্থার বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় মেয়র তাপস কর্মকর্তাদের নিষ্ঠা, আন্তরিকতা এবং সততার সাথে সেবার ব্রত নিয়ে স্ব স্ব দায়িত্ব পালনের নির্দেশনা দেন।

সভার শুরুতেই মেয়রে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জেলখানায় নিহত জাতীয় ৪ নেতাসহ ১৫ আগস্টে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। সেই সঙ্গে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করেন।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়র তাপসের শ্রদ্ধা

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সরকারের বিধিবদ্ধ সংস্থা হিসেবে সিটি করপোরেশনের কার্যক্রম আইন, নীতিমালা ও বিধিমালা অনুসরণে কাজ করা হবে জানিয়ে সংশ্লিষ্ট সকলকে এটি যথাযথভাবে অনুসরনের নির্দেশনা দেন। মেয়র হিসেবে দায়িত্ব পালনের সময়ে কর্মকর্তারা আন্তরিকভাবে সততার সাথে সেবার মনোভাব নিয়ে নগরবাসীর সেবাদানে এগিয়ে আসবেন বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এর আগে মেয়র সকাল সাড়ে নয়টার সময় ধানমন্ডিস্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতা এবং সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ ইমদাদুল হক উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue