শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

দেশে গত ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ২৯৭৭

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার ০৪:১৩ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ২৯৭৭

ছবি: সংগৃহীত

ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৩০৬ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৯৭৭ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন। 

বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক অধ্যাপক ডা. বায়েজিদ খুরশীদ রিয়াজ।

তিনি বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৪৩ হাজার ৮২৪ জন। সারাদেশে ৮৩ টি ল্যাবে সরকারি ব্যবস্থাপনায় ৪৮ টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩৫ টি ল্যাব চালু আছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৮৯ টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭০৮ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১২ লাখ ২৫ হাজার ১২৫ টি।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮৯ লাখ ৭১ হাজার ৬৯৮ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ১১ হাজার ১১৬ জন। সুস্থ হয়েছেন এক কোটি ২১ লাখ ৬০ হাজার ৯৪৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭১ হাজার ৪০৬ জন। মারা গেছেন ৬৮৩৮ জন। একই সময়ে সুস্থ হয়েছেন প্রায় আড়াই লাখ মানুষ।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue