রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯, ২৪ অগ্রাহায়ণ ১৪২৬

দেশে ফিরেছেন মাশরাফি, ইংল্যান্ডে সাকিব-সৌম্য

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ মে ২০১৯, রবিবার ০৮:২৬ পিএম

দেশে ফিরেছেন মাশরাফি, ইংল্যান্ডে সাকিব-সৌম্য

ছবি সংগৃহীত

ঢাকা: আয়ারল্যান্ডের মাটিতে বাংলাদেশের ক্রিকেটের নতুন ইতিহাস রচনা করেছেন সৌম্য সরকার আর মোসাদ্দেক হোসেনরা। উইন্ডিজকে উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো ত্রিদেশীয় সিরিজের ট্রফি ঘরে তুলেছে টাইগাররা। এদিকে বিশ্বকাপ শুরু হতে আর মাত্র কয়েক দিন বাকি। তাই শনিবারই ডাবলিন থেকে ইংল্যান্ডের লিস্টারে পৌঁছেছে সাকিব-সৌম্য-মুশফিকরা। তবে পরিবারের সঙ্গে সময় কাটাতে দেশে ফিরেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা।

শনিবার রাত সোয়া ১১টায় হযরত শাহ্‌জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন নড়াইল এক্সপ্রেস খ্যাত এই ক্রিকেটার। তার সঙ্গে দেশে ফিরেছে ত্রিদেশীয় সিরিজের স্কোয়ার্ডে থাকা তাসকিন, ফরহাদ রেজা, ইয়াসির, নাঈমরা। বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানান ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ও পরিচালক মাহবুব আনাম।

বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন মাশরাফি। তবে দলের বাকি সদস্যদের রেখে ত্রিদেশীয় সিরিজ জয়ের গল্প শুনালেন না না অধিনায়ক। তবে তিনি বললেন, “আপনারা কষ্ট করে এসেছেন তাই ধন্যবাদ। আমি এখন আপনাদের সঙ্গে খেলা নিয়ে কথা বলব না। কারণ পুরো দল আসেনি। যারা খেলেছে তারাই আপনাদের সামনে থাকার প্রধান দাবিদার। দলের পক্ষ থেকে মনে হয়, যারা পারফর্ম করেছে, মাঠে কষ্ট করেছে তাদের রেখে কথা বলা ঠিক হবে না। এটি পুরোটাই দলীয় অর্জন। তাছাড়া আমি এসেছি ছুটিতে।”

মাশরাফি বলেন, “চার দিনের ছুটি যে যার মতো কাটাচ্ছে। পুরো দল একসঙ্গে থাকলে আমার কথা বলা ঠিক হত। ওরা না থাকলে খেলা নিয়ে আমার কথা বলতে ভালো লাগছে না। ওরা থাকলে ভালো লাগত।”

এদিকে বাংলাদেশ দলের ১৩ সদস্যকে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে রিসিপ করেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম এবং অ্যান্টি করাপশন ইউনিটের প্রধান মঞ্জুর মোরশেদ। সেখান থেকে একসঙ্গে টিম বাসে করে প্রায় দেড় ঘণ্টা যাত্রা শেষে বাংলাদেশ সময় রাত আড়াইটায় লিস্টারে পৌঁছায় দল।

সেখানে আগামী ২৩ মে পর্যন্ত অবস্থান করবেন মুশফিকরা। যদিও তিন দিনের এই ক্যাম্পে থাকতে পারছেন না তামিম ও মাশরাফি। আগামী ২৩ মের আগে মাশরাফি ও তামিম দলের সঙ্গে যোগ দেবেন। লিস্টারে এই সময়টাতে বিসিবির খরচে টাইগারদের ক্যাম্প করতে হবে। সেই সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত সব দায়-দায়িত্বও বিসিবির।

আগামী বৃহস্পতিবার লিস্টার ছেড়ে প্রস্তুতি ম্যাচের ভেন্যু কার্ডিফে যাবে বাংলাদেশ দল। তখনই আইসিসির প্রটোকল পাবে তারা।

এদিকে ২৪ মে থেকে শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। কার্ডিফে একদিন অনুশীলন শেষে ২৬ মে ভারত ও ২৮ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রস্তুতি ম্যাচ দুইটি খেলবে টাইগাররা। পরে ২৯ মে কার্ডিফ থেকে লন্ডনে ফিরবে তারা। আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue