বুধবার, ০৩ জুন, ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

দেশে ভার্চুয়াল কোর্টে প্রথম জামিন আবেদন দৈনিক সংগ্রাম সম্পাদকের

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ মে ২০২০, মঙ্গলবার ০১:১৮ পিএম

দেশে  ভার্চুয়াল কোর্টে প্রথম জামিন আবেদন দৈনিক সংগ্রাম সম্পাদকের

ঢাকা : ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারাগারে থাকা দৈনিক সংগ্রামের প্রকাশক ও সম্পাদক আবুল আসাদের জামিন চেয়ে আবেদন করা হয়েছে। 

বুধবার (১৩ মে) এবিষয়ে শুনানি হতে পারে। সোমবার (১১ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে আবুল আসাদের পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির এ আবেদন করেন।

জামিন আবেদনের বিষয় নিশ্চিত করে আইনজীবী মুহাম্মদ শিশির মনির বলেন, ‘ভার্চুয়াল আদালতে প্রথম আবেদনকারী হিসেবে আবুল আসাদের জামিন আবেদন দায়ের করেছি। আগামীকাল (বুধবার) সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এ আবেদনের পক্ষে ভিডিও কনফারেন্সে শুনানি করবেন।’

সংশ্লিষ্ট কোর্ট সূত্রে জানা যায়, ১১ মে ভার্চুয়াল বেঞ্চ গঠনের পর এটাই প্রথম জামিন আবেদন। এছাড়া আরও দু’টি জামিন আবেদন জমা পড়েছে। একটি আইনজীবী দেওয়ান মো. আবু ওবায়েদ হোসেন করেছেন। আন্যটি করেছেন মো.শাহীন মিয়া নামের অরেকজন আইনজীবী।

২০১৯ সালের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে ১৯৭১ সালের মানবতাবিরোধী অপরাধের দায়ে শাস্তিপ্রাপ্ত কাদের মোল্লাকে শহীদ হিসেবে উল্লেখ করা হয়। এ ঘটনায় ১৩ ডিসেম্বর রাতে ঢাকা সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম পত্রিকার সম্পাদকসহ সাত-আটজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এর আগে ১৩ ডিসেম্বর সন্ধ্যায় সংগ্রামের কার্যালয় থেকে সম্পাদক আবুল আসাদকে হেফাজতে নেয় হাতিরঝিল থানা পুলিশ।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue