রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

‘দেশ আজ মগ দস্যু ও ঠগীদের অভয়ারণ্য’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ জুন ২০১৯, বুধবার ০৩:৫২ পিএম

‘দেশ আজ মগ দস্যু ও ঠগীদের অভয়ারণ্য’

ঢাকা: ‘দেশ আজ মগ দস্যু ও ঠগীদের অভয়ারণ্য’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১৯ জুন) সকালে নয়াপল্টনস্থ দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

রিজভী বলেন, দেশ আজ মগ দস্যু ও ঠগীদের অভয়ারণ্য। মানুষের জীবন-যাপন ও বেঁচে থাকা নির্ভর করছে ঠগীদের ওপর। যেকোনো মুহূর্তে যেকোনো মানুষ অথবা যেকোনো পরিবারের যেকোনো সদস্য গুম হয়ে যেতে পারে ক্ষমতাসংশ্লিষ্ট কোনো ব্যক্তির সাথে যদি তার ন্যূনতম মনোমালিন্য হয়। দেশে এখন কন্ট্রাক্ট গুম চলছে। প্রভাবশালীরা তাদের স্বার্থসিদ্ধির জন্য আইনশৃঙ্খলা বাহিনীতে যারা গুমের দায়িত্বে আছে তাদের সাথে কন্ট্রাক্ট করে প্রতিপক্ষকে অদৃশ্য করাচ্ছে। বর্তমান সরকারেরই সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভাগ্নে ও মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের প্রধানমন্ত্রীর নাতির গুম হয়ে যাওয়ার ঘটনা গোটা জাতিকে আতঙ্কিত ও শিহরিত করে তুলেছে।

বিএনপি চেয়ারপাসনের জামিন পাওয়া প্রসঙ্গে রিজভী বলেন, ‘কথিত মানহানির অভিযোগে করা বানোয়াট দুই মামলায় উচ্চ আদালত বেগম খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েছে। কারণ এই দুইটি ভূয়া মামলা কেবল প্রতিহিংসামূলক।’ তার প্রমাণ হলো- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আদালত জামিন দিলে সে ক্ষেত্রে সরকার কোনো হস্তক্ষেপ করবে না।’

রিজভী বলেন, এতেই বোঝা যায়, জামিনযোগ্য হলেও সরকারের কারণেই খালেদা জিয়ার জামিন হচ্ছে না। অর্থাৎ সরকার যদি খালেদা জিয়ার মুক্তির প্রশ্নে কোনো হস্তক্ষেপ না করে, তাহলে খালেদা জিয়ার জামিন হবে এবং তিনি মুক্তি পাবেন। কালবিলম্ব না করে সামনে আর দুইটি বানোয়াট মামলায় দেশনেত্রীর জামিন নিশ্চিত হলে উচ্চতর আদালতের ওপর মানুষের আস্থা আরো বৃদ্ধি পাবে। আমরা আশা করবো উচ্চতর আদালত সকল চাপকে উপেক্ষা করে ন্যায়বিচার নিশ্চিত করবেন এবং জনগণের নেত্রী জনগণের মাঝে ফিরে আসবেন ইনশাআল্লাহ। আমরা আরো আশা করবো দেশনেত্রীর জামিন নিয়ে সরকার আর কোনো কারসাজি করবে না, বাধা দিবে না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, অধ্যাপক ড. শাহিদা রফিকসহ সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue