মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

দেশ ছেড়ে পালানোর সময় ব্যাংক কর্মকর্তার মেয়ে বিমানবন্দরে আটক

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ মার্চ ২০২০, সোমবার ১০:১৬ এএম

দেশ ছেড়ে পালানোর সময় ব্যাংক কর্মকর্তার মেয়ে বিমানবন্দরে আটক

ঢাকা : দুর্নীতির দায়ে অভিযুক্ত ব্যাংক কর্মকর্তার মেয়ে বিদেশে পালাতে গিয়ে বিমানবন্দরে আটক হয়েছেন। রোববার (৮ মার্চ) বিকেলে লন্ডন যাওয়ার পথে রোশনি কাপুর নামের ওই তরুণী মুম্বাই বিমানবন্দর থেকে আটক হন। 

রোশনিকে আটকের আগে রোববার সকালে ইয়েস ব্যাংকে দুর্নীতির অভিযোগে তার বাবা রানা কাপুরকে গ্রেপ্তার করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, এর আগে দুর্নীতির অভিযোগে অভিযুক্ত বিজয় মালিয়া, নীরব মোদি ও ললিত মোদি দেশ ছেড়ে পালিয়ে যান। তাদের মতো ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতা রানা কাপুর যাতে বিদেশে পালিয়ে যেতে না পারেন, সেজন্য আগে থেকেই সতর্ক ছিলেন গোয়েন্দারা। তাই ইয়েস ব্যাংকের দুর্নীতি সামনে আসার পরই রানা কাপুর এবং তার পরিবারের সদস্যদের খুঁজে বের করার নোটিশ জারি করা হয়।

কারও বিরুদ্ধে এই নোটিশ জারি হওয়ার অর্থ, দেশ ছেড়ে তিনি বিদেশে যেতে পারবেন না। সমস্ত বিমানবন্দরে ওই নোটিশ পাঠিয়ে দেওয়া হয়। সেই নোটিশের ভিত্তিতেই রোশনিকে রোববার বিকেলে বিমানে ওঠার আগেই আটকানো হয় বলে বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়।

রানা কাপুরের পাশাপাশি তার স্ত্রী বিন্দু, দুই মেয়ে রোশনি কাপুর ও রাধা কাপুর খান্নার নামে বেশ কয়েকটি ভুয়া সংস্থা খুলে প্রতারণা করার অভিযোগ রয়েছে। এ ছাড়া বিভিন্ন সংস্থাকে ঋণ পাইয়ে দিয়ে মোটা অংকের টাকা ঘুষ নিতেন তারা। ঘুষের ওই টাকা যেত ভুয়া সংস্থাগুলোতে। 

রোশনি একেবারে ভারত থেকে পালাচ্ছিলেন কি না, সে বিষয়টি খতিয়ে দেখছেন দেশটির গোয়েন্দারা।
 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue