বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬

দ্রাবিড়-পন্টিংদের পাশে বসলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ জুন ২০১৯, মঙ্গলবার ১২:০৮ এএম

দ্রাবিড়-পন্টিংদের পাশে বসলেন সাকিব

ছবি সংগৃহীত

ঢাকা: ২০১৫ বিশ্বকাপে প্রথম কোনো বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ। বিশ্বকাপে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের সেঞ্চুরিই ছিল না যেখানে, মাহমুদউল্লাহ করে বসলেন টানা দুটি সেঞ্চুরি। সেই কীর্তিকে এবার ছুঁয়ে ফেললেন সাকিব। শুধু তা-ই নয়, মাহমুদউল্লাহর চার বছর আগের অবিশ্বাস্য রান-ফোয়ারাকে পেরিয়ে গেলেন চার ম্যাচেই।

 গত আসরে ৬ ম্যাচে মাহমুদউল্লাহ ৩৬৫ রান করেছিলেন ৭৩ গড়ে। বিশ্বকাপে সেটাই ছিল এক আসরে কোনো বাংলাদেশির সর্বোচ্চ রান। ৪ ম্যাচেই সাকিবের রান হয়ে গেল ৩৮৪। মাহমুদউল্লাহর টানা দুই সেঞ্চুরির কীর্তি ছুঁলেন, এর আগে ছুঁয়েছেন বিশ্বকাপে টানা ৪ ম্যাচে ৫০ কিংবা তাঁর বেশি ইনিংস খেলার কীর্তি। 

১৯৮৭ বিশ্বকাপে নভজ্যোত সিং সিধু, ১৯৯৬ বিশ্বকাপে শচীন টেন্ডুলকার, ২০০৭ বিশ্বকাপে গ্রায়েম স্মিথ আর ২০১৫ বিশ্বকাপে কুমার সাঙ্গাকারা টানা চার ইনিংসে ৫০ কিংবা এর বেশি রান করেন। এর মধ্যে সাঙ্গাকারা তো টানা চার সেঞ্চুরির অবিশ্বাস্য কীর্তি গড়েছেন। সাকিবের সামনেও এই সুযোগ আছে। অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করতে হবে। 

তবে টানা দুই সেঞ্চুরি দিয়ে সতীর্থ মাহমুদউল্লাহকে ছোঁয়ার পাশাপাশি এরই মধ্যে সাকিব বসেছেন মার্ক ওয়াহ, রাহুল দ্রাবিড়, রিকি পন্টিংদের পাশে। এঁরা সবাই বিশ্বকাপে ব্যাক টু ব্যাক সেঞ্চুরির দেখা পেয়েছেন।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue