রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

ধমক দিয়ে সাংবাদিকদের থামিয়ে দিলেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০১ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার ০৭:৩৬ পিএম

ধমক দিয়ে সাংবাদিকদের থামিয়ে দিলেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: দেশজুড়ে ডেঙ্গু পরিস্থিতির অবনতির মধ্যেই গত ২৭ জুলাই ব্যক্তিগত সফরে স্বপরিবারে মালয়েশিয়ায় যান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। পরে সমালোচনার মুখে সফর সংক্ষিপ্ত করে বুধবার (৩১ জুলাই) রাতেই দেশে ফিরেন তিনি।

এদিকে, ব্যক্তিগত সফরে স্বপরিবারে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মালয়েশিয়া যাওয়া নিয়ে প্রশ্ন করতে গেলে, সাংবাদিকদের ধমক দিয়ে থামিয়ে দেন তিনি। 

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক চলাকালে এ ঘটনা ঘটে।

অন্যদিকে, বৃহস্পতিবার দুপুর ২টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে মন্ত্রীর সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। তবে সকালে এই সংবাদ সম্মেলন স্থগিত করা হয়।

বৈঠকের এক ফাঁকে সাংবাদিকদের চাপের মুখে তাদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।

তিনি ডেঙ্গু পরিস্থিতি নিয়ে ব্রিফ করেন। তবে তার বক্তব্য দেওয়া শেষ হলে এক সাংবাদিক যখন তার বিদেশ সফর নিয়ে প্রশ্ন করতে চান, তখন মন্ত্রী ধমক দিয়ে তাকে থামিয়ে দিয়ে অন্য প্রসঙ্গে কথা বলতে বলেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নীতিমালা অনুযায়ী দেশের ডেঙ্গু পরিস্থিতি মহামারি ঘোষণা করা যায় কিনা, সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে সচিব আসাদুল ইসলাম মন্ত্রীর ফ্লোর কেড়ে নেন। তিনি বলেন, এটি রাজনৈতিক বিষয় নয়, টেকনিক্যাল বিষয়। এটা মন্ত্রীর জবাব দেওয়ার বিষয় না। এটি জটিল বিষয়।

একই সময় ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকে বসেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ঢাকার দুই মেয়র, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য ডা. মোস্তফা কামাল মহিউদ্দিন, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমও) মহাসচিব ইকবাল আরসালান, সংশ্লিষ্ট কয়েকটি মন্ত্রণালয়ের সচিবসহ উচ্চপর্যায়ের কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএএইচ