বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

ধোনি ‘খারাপ’ মানুষ, বোমা ফাটালেন যুবরাজের বাবা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার ১২:২০ পিএম

ধোনি ‘খারাপ’ মানুষ, বোমা ফাটালেন যুবরাজের বাবা

ঢাকা : বরাবরই মহেন্দ্র সিং ধোনি বিদ্বেষী যুবরাজ সিংয়ের বাবা যোগরাজ সিং। সময় সুযোগ পেলেই তিনি ক্যাপ্টেন কুলকে একহাত নিয়ে থাকেন। ধোনির বিদায়ের অপেক্ষায় আছেন যুবরাজের বাবা যোগরাজ।  ছেলে যুবরাজ সিংয়ের ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ার নেপথ্যে কলকাঠি নাড়িয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তিনি সামনে একরকম আর ভিতরে ঠিক তার উল্টো। তাঁর মন কলুষিত। ছেলের অবসর ঘোষণার পর এমন কথাই বলেছিলেন যোগরাজ সিং। এমন কি তিনি এও দাবি করেছিলেন, আস্তে আস্তে অনেক অজানা কথাই প্রকাশ করবেন। 

ধোনিকে যোগ্য জবাব দিতে আম্বাতি রাইডুকে অবসর থেকে ফিরে আসার অনুরোধ জানান যোগরাজ। তাঁর কথায়, ধোনির মতো ‘খারাপ’ মানুষ চিরকাল রাইডুর আশেপাশে থাকবেন না। তাই রাইডুর এখনই ক্রিকেটকে বিদায় জানানো ঠিক হচ্ছে না।

 বিশ্বকাপে ভারতীয় দলে বিকল্প হিসেবে ছিলেন রাইডু। কিন্তু চোটের জন্য বিজয় শংকর ছিটকে গেলে তাঁকে না ডেকে সুযোগ দেওয়া হয় মায়াঙ্ক আগরওয়ালকে। আর তারপরই গত সপ্তাহে একরাশ ক্ষোভ আর অভিমান নিয়ে সব ধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ান রাইডু। মায়াঙ্ককে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে জাতীয় নির্বাচকদেরও একহাত নেন তিনি। 

ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান অবসর নেওয়ার পরই টুইটারে তাঁকে নিজেদের দেশের নাগরিকত্ব দেওয়ার ইচ্ছাপ্রকাশ করে আইসল্যান্ড ক্রিকেট। রাইডুকে আইসল্যান্ডের হয়ে খেলার প্রস্তাবও দেওয়া হয়।

রাইডুর সঙ্গে অবিচারের নেপথ্যে যে ধোনিই রয়েছেন, তেমনটাই মনে করেন যোগরাজ সিং। তিনি বলেন, দেশের হয়ে রাইডুর খেলা চালিয়ে যাওয়া উচিত ছিল। রনজি ট্রফি, ইরানি ট্রফি, দুলীপ ট্রফিতে অপরাজিত ১০০, ২০০, ৩০০ রান করে যেতে হতো। ওর মধ্যে অনেকখানি ক্রিকেট বাকি ছিল। রাইডু, খুব তাড়াহুড়োর মধ্যে এত বড় সিদ্ধান্তটা নিয়ে ফেললে। অবসর বাতিল করে বাইশ গজে ফিরে এস আর দেখিয়ে দাও তুমি কত বড়মাপের ক্রিকেটার।’

এরপরই ক্যাপ্টেন কুলের প্রতি ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, ‘খারাপ’ লোকেরা চিরকাল আশেপাশে থাকে না। ধোনিও সারাজীবন থাকবেন না।’
সোনালীনিউজ/আরআইবি/


সোনালীনউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue